ঢাকা, বৃহস্পতিবার, ১৫ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইসি আনিছুরের সই জাল করে এনআইডি সংশোধন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ইসি আনিছুরের সই জাল করে এনআইডি সংশোধন! ছবি: সংগৃহীত

ঢাকা: নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমানের সই জাল করে বেশ কয়েকটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন করা হয়েছে। বিষয়টি নজরে আসায় তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে সংস্থাটি।

জানা গেছে, নিজের জাল সইয়ের সুপারিশের ভিত্তিতে এনআইডি সংশোধনের বিষয়টি নজরে আসলে মো. আনিছুর রহমান এনআইডি মহাপরিচালককে ইউও (আনঅফিসিয়াল) নোট দেন।

তার পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিতে এনআইডির মানবসম্পদ গবেষণা ও উন্নয়ন শাখার উপ-পরিচালক মো. মোখলেছুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পরবর্তীতে কমিটির প্রতিবেদনের ভিত্তিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদিও ইতোমধ্যে কয়েকটি এনআইডি লক করে দিয়েছে ইসি।

এনআইডি অনুবিভাগের সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন এ বিষয়ে বলেন, মাননীয় নির্বাচন কমিশনার আনিছুর রহমানের একটি ইউ নোট আমার কাছে পাঠিয়েছিলেন এনআইডি মহাপরিচালক। ইউ নোটে তিনটি এনআইডি লক করার বিষয়ে নির্দেশনা ছিল। আমি কমিশনারের ইউ নোট দেখে তিনটি এনআইডি লক করে দ্রুতই এনআইডির অপারেশন্স শাখায় চিঠিটি পাঠিয়ে দিয়েছি।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, তদন্তের মাধ্যমে জড়িতদের খুঁজে বের করা হবে এবং আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ইইউডি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa