ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহী-সিলেট সিটি ভোটের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
রাজশাহী-সিলেট সিটি ভোটের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

ঢাকা: আসন্ন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষ নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে সংক্ষুব্ধ প্রার্থী আপিল করতে পারবেন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, রাজশাহী সিটি নির্বাচনের জন্য রাজশাহী বিভাগীয় কমিশনার এবং সিলেট সিটি নির্বাচনের জন্য সিলেট বিভাগীয় কমিশনারকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ করা হয়েছে।

এ ছাড়া রাজশাহী সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এবং সিলেট সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদেরকে নিয়োগ করা হয়েছে।

তফসিল অনুযায়ী, দুই সিটি ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১ জুন ও ভোট ২১ জুন।  

কোনো প্রার্থী যদি রিটার্নিং কর্মকর্তার কাছে বাছাইয়ে সুবিচার পাননি মনে করেন, তবে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আর আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।