ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাসিক ভোট: ঋণ খেলাপি চিহ্নিত করতে প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
গাসিক ভোট: ঋণ খেলাপি চিহ্নিত করতে প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

ঢাকা: আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ঋণ খেলাপি চিহ্নিত করতে মনোনয়নপত্র দাখিলকারীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক (বিবি)।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের সময় শেষে ই-মেইলে তথ্য পাঠাতে রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়েছে বিবির ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলাম।

এতে উল্লেখ করা হয়েছে, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন সাধারণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণ খেলাপি সংক্রান্ত তথ্য দেওয়ার লক্ষ্যে সব প্রার্থীর পূর্ণ নাম, বাবার নাম, মার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে জাতীয় পরিচয়পত্র নম্বর (NID "13/17 Digit"), করদাতা শনাক্তকরণ সংখ্যা (TIN), জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য যথাযথভাবে ছক পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সীল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর দেওয়া পূর্বক তা ই-মেইলের মাধ্যমে অত্র ব্যুরোতে পাঠানোর ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

চিঠিতে অন্যান্য স্থানীয় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকেও তথ্য দেওয়ার কথা বলা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল, মনোনয়ন বাছাই ৩০ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২ থেকে ৪ মে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মে। প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ৮ মে ও প্রতীক বরাদ্দ ৯ মে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

এর আগে ঋণ খেলাপিদের তথ্য দিতে বিবিকে চিঠি দিয়েছিল ইসি। যার পরিপ্রেক্ষিতে বিবি এবার প্রার্থীর পূর্ণাঙ্গ তথ্য চাইল। আগামী ৩০ এপ্রিল সেই তথ্যের ভিত্তিতে মনোনয়নপত্র বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ