ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লিটনের মনোনয়নপত্র উত্তোলন, ২ জুন থেকে প্রচারণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, মে ৭, ২০২৩
লিটনের মনোনয়নপত্র উত্তোলন, ২ জুন থেকে প্রচারণা

রাজশাহী: আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রথম মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটির বর্তমান মেয়র।

রোববার (৭ মে) দুপুরে মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করেন আওয়ামী লীগের নেতারা।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সৈয়দ শাহাদত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম সরকার আসলাম, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

এদিকে আজ রাজশাহীর সর্বস্তরের আলেম-উলামাদের সঙ্গে মতবিনিময় করেন এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, দলীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছিলাম আজকে মনোনয়নপত্র তুলবো। সেটি ইতোমধ্যে উত্তোলন করা হয়েছে।

এই মনোনয়নপত্র উত্তোলনের মাধ্যমে রাজশাহীর সর্বস্তরের যে বার্তাটি পৌঁছে যাবে যে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে দলীয় যে সিদ্ধান্ত নিয়েছিলেন, নির্বাচনে সেটিকে কার্যকরী করার জন্য যে আনুষ্ঠানিকতা বাকি ছিল সেটি শুরু করলাম।

আমরা ইতোমধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের সঙ্গে মতবিনিময় করেছি। সামনে আরও করতে থাকবো। আগামী ২১ মে আমরা মনোনয়নপত্র জমা দেওয়ার দিন ঠিক করেছেন। ২ জুন প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করবেন বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের ওই মেয়র প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।