ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ সিটি নির্বাচন স্বচ্ছ হবে: ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
পাঁচ সিটি নির্বাচন স্বচ্ছ হবে: ইসি

খুলনা: স্বচ্ছতার সঙ্গে সুন্দরভাবে পাঁচ সিটিতে নির্বাচন হবে। বর্তমান নির্বাচন কমিশন (ইসি) প্রতিটি নির্বাচনের ব্যাপারে খুবই সতর্ক।

অবাধ, সুন্দর, নিরপেক্ষ এবং পক্ষপাতিত্ববিহীন নির্বাচন জাতিকে উপহার দিতে পারবো সে জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। এখন আমাদের হাতে গাজীপুর, খুলনা, বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি নির্বাচন।

সোমবার (০৮ মে) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) এসব কথা বলেন ।

তিনি বলেন, সবার সহযোগিতায় সম্মিলিতভাবে আমরা খুলনা শহরকে পোস্টার মুক্ত করেছি। সবার সহযোগিতায় আমরা চাই পাঁচ সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করতে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র সবই নির্বাচন ব্যবস্থার মাধ্যমে সুনিশ্চিত হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। এ জন্য আমাদের সবাইকে আন্তরিকতা, সততা ও নিষ্ঠা দিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, আমরা এমন কোনো কাজ করিনি যা সমাজে নেগেটিভ বার্তা বয়ে আনবে। সিটি করপোরেশন নির্বাচনে সিসিটিভি ক্যামেরা থাকবে।

তিনি আরও বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সামনে। সেখানে কাজ-কর্ম আগেই শুরু হয়েছে। সেখানে কিছু অনিয়ম হয়েছে। আপনাদের (মিডিয়া) মাধ্যমে আমরা জানতে পেরেছি। আমরা কিন্তু ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেছি। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে পারবো। এ জন্য আপনাদের সবার সহযোগিতা প্রয়োজন।

খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রস্তুতি সভায় খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ