ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন না করতে আনোয়ারুজ্জামানের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মে ২৯, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন না করতে আনোয়ারুজ্জামানের আহ্বান

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আচরণবিধি কঠোরভাবে মেনে সব প্রকার নির্বাচনী কার্যক্রম চালাতে নেতাকর্মী ও সমর্থকসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

রোববার (২৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

আনোয়ারুজ্জামান বলেন, আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল রাজনৈতিক দল। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে কাঙ্ক্ষিত লক্ষ্যে। সিলেট সিটি করপোরেশনের সার্বিক উন্নয়নেও আওয়ামী লীগ সরকার অত্যন্ত আন্তরিক সেটা বারবার প্রমাণিত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই দেশরত্ম শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। তাই নির্বাচনী আচরণবিধি কোনোভাবেই লঙ্ঘন করা যাবে না।  

তিনি বলেন, আপনারা আমাকে সিলেট সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী হিসেবে স্বাগত জানিয়েছেন, সেজন্য অন্তরের অন্তঃস্থল থেকে আপনাদের ভালোবাসা উজাড় করে দিয়েছেন ও দিচ্ছেন, আপনাদের ভালোবাসার ঋণ কোনোদিনই শোধ হওয়ার নয়। এজন্য আমি আপনাদের কাছে চিরদিন কৃতজ্ঞ হয়ে থাকবো।  

আনোয়ারুজ্জামান দুঃখপ্রকাশ করে বলেন, ইদানিং কিছু কিছু ক্ষেত্রে কিছু কিছু নেতাকর্মীর অতি উৎসাহ কেবল তাকেই নয়, আওয়ামী লীগের মতো একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দলকেও প্রশ্নের মুখোমুখি করে দিচ্ছে। বিশেষ করে কারো কারো প্রচারণার ধরন নিয়ে কেউ কেউ কষ্ট পাচ্ছেন। এ ধরনের প্রচারণা অত্যন্ত দুঃখজনক। সবাইকে মনে রাখতে হবে যে, আওয়ামী লীগ বর্তমানে রাষ্ট্র পরিচালনায়। তাই আমাদের আচরণ যেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের মনে কষ্ট না দেয়, সেদিকে লক্ষ্য রেখে সবাইকে কাজ করতে হবে।  

কেউ যেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা না চালান সে ব্যাপারে সবাইকে তিনি সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন।  

আনোয়ারুজ্জামান বলেন, আমার জন্য আপনাদের ভালোবাসার কোনো কমতি নেই। তবে আপনাদের নির্বাচনী কর্মতৎপরতা যেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের পর্যায়ে না যায়, সেদিকে সবাইকে খেয়াল রেখে কাজ করতে হবে। ব্যানার-পোস্টার সাটানো থেকে শুরু করে লিফলেট বিতরণ, জনসভা, গণসংযোগ অর্থাৎ যাবতীয় কাজ যেন নির্বাচনী আচরণবিধি মেনে করা হয়, সবার প্রতি আমার এ অনুরোধ।  

উল্লেখ্য, আওয়ামী লীগের কতিপয় নেতাকর্মী নিজেদের ছবি সম্বলিত রঙিন ব্যানার-পোস্টারে মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর ছবির সঙ্গে দলীয় প্রতীক নৌকায় ভোট চেয়ে প্রচার করছেন। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, আগামী ২ জুন প্রতীক বরাদ্দের আগে এ ধরনের প্রচার-প্রচারণা আচরণবিধি লঙ্ঘন। এ বিষয়ে নির্বাচন কমিশন প্রার্থিতা বাতিল ও জেল-জরিমানা করতে পারে।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।