ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: সরে দাঁড়ালেন ১২ কাউন্সিলর প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ২, ২০২৩
সিসিক নির্বাচন: সরে দাঁড়ালেন ১২ কাউন্সিলর প্রার্থী

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১২ কাউন্সিলর প্রার্থী।

বৃহস্পতিবার (০১ জুন) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নিজেদের মনোনয়নপত্র প্র্রত্যাহার করে নেন তারা।

  

কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাহার করেন ৭ নম্বর ওয়ার্ডে আলম হোসেন আলম, ১৩ নম্বর ওয়ার্ডে ৬ সুমন আহমদ, ১৪ নম্বর ওয়ার্ডে তপু গণি, ১৮ নম্বর ওয়ার্ডে মো. সাজুয়ান আহমদ, ২৩ নম্বর ওয়ার্ডে তারেক আহমেদ, ২৯ নম্বর ওয়ার্ডে আতাউর রহমান, ৩৩ নম্বরে আব্দুস সবুর চৌধুরী, ৩৪ নম্বরে এনামুল কবীর চৌধুরী, ৩৬ নম্বরে এসএম আলী হোসেন, ৪১ নম্বর ওয়ার্ডের শাহীন আহমেদ ও আল আমিন এবং ৪২ নম্বরে বদরুল ইসলাম।

তবে মেয়র পদে ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীদের কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।

নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামি আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান ও (জাকের পার্টির প্রার্থী মো. জহিরুল আলম, মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র), মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র) ও আপিলে মনোনয়ন বৈধতা পাওয়া স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান মিয়া।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের মিডিয়া সেলের কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

কামাল হোসেন বলেন, মনোনয়ন প্রত্যাহার শেষে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর মিলে ৩৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। নগরের ৪২টি সাধারণ ওয়ার্ডে এখন ২৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর মেয়র পদে ৭ জন এবং ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।  

শুক্রবার (২ জুন) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রথমে মেয়র, এরপর সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং সব শেষে সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে জানানো হয়, প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা আচরণ বিধি মেনে আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারণা চালাতে পারবেন।

সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির আশা প্রকাশ করে বলেন, প্রার্থীদের সবাই আচরণবিধি মেনে চলবেন। আগামী ২১ জুন নগরীর ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। এবার ৪২ সাধারণ ওয়ার্ডে ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এনইউ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।