ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেসিসি নির্বাচন: লাঙলের প্রার্থীর ২২ দফা ইশতেহার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
কেসিসি নির্বাচন: লাঙলের প্রার্থীর ২২ দফা ইশতেহার ঘোষণা

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী শ‌ফিকুল ইসলাম মধু ২২ দফা ইশতেহার ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার (০৮ জুন) দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে সুপেয় পানি, শিশু বিকাশ কেন্দ্র স্থাপন, অর্থনৈতিক জোন সৃষ্টি, জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ পদক্ষেপসহ মহানগরী সম্প্রসারণের উদ্যোগ নেওয়ার বিষ‌য়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

ইশতেহারের ২২ দফা হলো- শিশু বিকাশ কেন্দ্র স্থাপন, অর্থনৈতিক জোন সৃষ্টি ক‌রে বেকারত্ব দূরীকরণ, কে‌সি‌সির সব কার্যক্রমে স্বচ্ছতা এবং জবাব‌দি‌হিতা নিশ্চিত করা, ওয়াসা, কে‌ডিএ, পে‌ট্রোবাংলা, খুলনা জেলা প্রশাসক, মে‌ট্রো এবং জেলা পুলিশের সঙ্গে সমন্বয় ক‌রে পরিকল্পিত নগরী হি‌সে‌বে গড়ে তোলা, কে‌সি‌সির এরিয়া ব‌র্ধিতকরণ নিশ্চিত করা এবং বিশ্ব‌রো‌ডের সঙ্গে শহরের একাধিক বাইপাস নির্মাণ করা, শহরের ২২ খালসহ ময়ূর নদী খনন ক‌রে নদী কেন্দ্রিক নগরীর বি‌নোদ‌নের স্থান হি‌সে‌বে গড়ে তোলা, ডিজিটাল নগরী হি‌সেবে গড়ে তোলা, স্বাস্থ্য সেবা নিশ্চিত করণ, স্বাস্থ্য উন্নয়নের ব্যবস্থা নিশ্চিত করা, বেকারত্ব দূরীকরণে কর্মমুখী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার পাশাপাশি আধুনিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, শিক্ষা বৃত্তি, মু‌ক্তি‌যোদ্ধা ও গুণীজন সম্মাননা প্রদান নিশ্চিত করা, নারীদের উন্নয়নে পদক্ষেপ নেওয়া, নগরবাসীর চলাচল ব্যবস্থা আধুনিকায়ন, দ্রুত আগুন নেভানোর ব্যবস্থা করা, সুপেয় পানির ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা, আধুনিক কসাইখানা স্থাপন, একাধিক পাবলিক টয়লেট স্থাপন, একাধিক যাত্রী ছাউনি স্থাপন, গ্রিন সিটি ও ক্লিন সিটি তৈরি, নতুন কবরস্থান স্থাপন ও বৈদ্যুতিক চুল্লির শ্মশান স্থাপন, পার্ক, চিড়িয়াখানা, রি‌সোর্ট সেন্টার স্থাপন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসি‌ডিয়‌াম সদস‌্য সু‌নিল শুভ রায়, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা এসএম আল জুবায়ের, খুলনা মহানগর সভাপতি অ্যাডভোকেট মহানন্দ সরকার, সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় কমিটির সদস‌্য শ‌ফিকুল ইসলাম ঢালী, মোস্তফা কামাল জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।