ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচন

এজেন্টদের ঢুকতে না দেওয়ার অভিযোগ স্বতন্ত্রপ্রার্থী রুপনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এজেন্টদের ঢুকতে না দেওয়ার অভিযোগ স্বতন্ত্রপ্রার্থী রুপনের ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন স্বতন্ত্রপ্রার্থী কামরুল আহসান রুপন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে না দেওয়ার অভিযোগ এনেছেন টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী কামরুল আহসান রুপন।  

তিনি বলেছেন, এখন পর্যন্ত যেটুকু জানি দুটি কেন্দ্রে আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি।

সেখানে বলা হচ্ছে এজেন্ট কার্ডে প্রার্থীর স্বাক্ষর না হলে হবে না, কিন্তু আমার প্রধান নির্বাচনী এজেন্টের স্বাক্ষর রয়েছে সেখানে। আবার বলা হচ্ছে রাতে কেন এজেন্টদের ফরম কেন দেওয়া হয়নি। কিন্তু আমি জানি ভোটগ্রহণের আগে এজেন্ট ফরম দিলেই হয়। খবর পেয়ে আমার প্রধান নির্বাচনী এজেন্টকে পাঠানো হয়েছে।

সোমবার (১২ জুন) সকাল পৌনে ৯ টায় আলেকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সামনে এ অভিযোগ করেন টেবিল ঘড়ির প্রার্থী।

কামরুল আহসান রুপন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ফুফাতো ভাই এখানে মেয়রপ্রার্থী, হয়ত তার পক্ষ নেওয়ার জন্য এমন কাজ করা হচ্ছে।

ভোট সুষ্ঠু হচ্ছে কিনা প্রশ্নে এ স্বতন্ত্রপ্রার্থী বলেন, এখন পর্যন্ত কেন্দ্রে ভোটার উপস্থিতি রয়েছে। তবে বেলা ১২ টার দিকে বলতে পারব অবস্থা কোনো দিকে যাচ্ছে। আমি জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী, মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারে, আর এজেন্টরা কেন্দ্রে থাকতে পারে ভোটগ্রহণ সুষ্ঠু হবে। চাপিয়ে দেওয়া না হলে যে কোনো ফলাফল আমি মেনে নেব।

উল্লেখ্য, সোমবার (১২ জুন) সকাল ৮ টা থেকে নগরের ৩০ টি ওয়ার্ডের ১২৬ টি কেন্দ্রের ৮৯৪ টি বুথে একযোগে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

এবারে বরিশালের এবারের সিটি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। যার মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। হিসেব অনুযায়ী পুরুষের থেকে ১ হাজার ৩২০ জন নারী ভোটার বেশি।

আর নির্বাচনে ৭ জন মেয়রপ্রার্থী, ৩০ টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে ১১৮ জন কাউন্সিলর প্রার্থী ও ১০ টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগর ও ভোট কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সাড়ে ৪ হাজার সদস্য এবং ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।