ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহীর ভোটকেন্দ্রে ৭০ শতাংশ ভোটার উপস্থিতির লক্ষ্য লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুন ১২, ২০২৩
রাজশাহীর ভোটকেন্দ্রে ৭০ শতাংশ ভোটার উপস্থিতির লক্ষ্য লিটনের

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে এবার বিএনপি অংশ নিচ্ছে না। তাই নির্বাচনে দলটির কোনো প্রার্থী নেই।

আর বিএনপি ভোটকেন্দ্রে যাবে কি না সেটিও পরিষ্কার নয়। তাই ভোটার উপস্থিত কমতে পারে রাজশাহী সিটি ভোটে। এ অবস্থায় এবার কমপক্ষে ৭০ শতাংশ ভোটারকে কেন্দ্রে নিয়ে যাওয়ার টার্গেট নিয়েছে আওয়ামী লীগ।

সোমবার (১২ জুন) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটেরিয়ামে নির্বাচন পরিচালনা কমিটির সভায় নেতাকর্মীদের এ নির্দেশনা দেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এজন্য যা যা করা প্রয়োজন তা করতেও নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের লক্ষ্য ৭০ শতাংশ ভোটারকে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া। সেটি আমরা করতে পারলে সব ক্ষেত্রে সফল হব। যেমন বিএনপিকে মোকাবিলা করা হলো, প্রার্থীকেও জয়যুক্ত করা হলো। এরপর আমরা প্রধানমন্ত্রীকে বলতে পারবো শত ষড়যন্ত্র ছিন্ন করে বিপুল সংখ্যক ভোটার কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে আমাদের বিজয়ী করেছে। তখন রাজশাহী উন্নয়নে বেশি করে বরাদ্দ চাইতে পারবো। অতএব, বাড়ি বাড়ি গিয়ে বুঝিয়ে ভোটারদের কেন্দ্রে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়নকে একটা পর্যায়ে আনা গেছে। এখন অর্থনৈতিক উন্নয়ন বাকি আছে। রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে এবং আগামীতে অর্থনৈতিক উন্নয়নে নৌকার বিজয়ের বিকল্প নেই। তাই অর্থনৈতিক উন্নয়নের জন্য অনেক কাজ করতে হবে। ঢাকা থেকে শিল্পপতিদের নিয়ে এসে মিল-কারখানা, ফ্যাক্টরি করানো, সেখানে মানুষের কর্মের ব্যবস্থা করা, কাজটি করতেই হবে। রাজশাহীকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে হবে।

খায়রুজ্জামান লিটন বলেন, আমার বাবা শহীদ এএইচএম কামারুজ্জামান যতদিন বেঁচেছিলেন, মানুষের জন্য কাজ করে গেছেন। আমিও আপনাদের কল্যাণে কাজ করে যেতে চাই। আমি উন্নয়ন করতে চাই, সেই উন্নয়ন, যেটা টেকসই হয়ে আপনাদের সন্তানের চাকরির মাধ্যমে ভাগ্যের উন্নয়ন হবে।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমানর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আজিজুল আলম বেন্টুসহ মহানগর আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিকেলে নগরীর ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় গণসংযোগ করেন খায়রুজ্জামান লিটন। পরে পৃথক দুটি পথসভায় তিনি রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে নৌকায় ভোট প্রার্থনা করেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।