ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান

সিলেট-রাজশাহীতে ভোট বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ১২, ২০২৩
সিলেট-রাজশাহীতে ভোট বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের সোমবার সন্ধ্যায় বরিশাল নগরের চাঁদমারি মাদ্রাসা সড়ক এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির নেতারা

বরিশাল: আগামী ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। অনিয়মের অভিযোগ তুলে বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের সঙ্গে অন্য দুটি সিটি করপোরেশন নির্বাচন বর্জনেরও ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (১২ জুন) খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে। এ দিন দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল শহরে ইসলামী আন্দোলনের প্রার্থী সৈয়দ ফয়জুল করীমের ওপর হামলা হয়।

দুই সিটিতে ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় বরিশালের চাঁদমারি মাদ্রাসা সড়ক এলাকার ইসলামী আন্দোলন বাংলাদেশের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ইসলামী আন্দোলনের নেতারা। সেখানে দলটির আমির চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম দুই সিটি ভোটের ফলাফল প্রত্যাখ্যান এবং অপর দুটির ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি বলেন, নির্বাচনের বুথগুলো নিয়ন্ত্রণে রেখে তারা বিভিন্ন পর্যায়ে অনিয়ম করেছে। মারাত্মক অনিয়মের প্রতিবাদে আমরা বরিশালের নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করছি। সঙ্গে খুলনার ফলাফলও আমরা প্রত্যাখ্যানের ঘোষণা করছি।

রেজাউল করীম আরও বলেন, সিলেট ও রাজশাহীতে নির্বাচনে আমাদের প্রার্থী রয়েছে, সেই নির্বাচন বয়কটের ঘোষণা দিচ্ছি। যেহেতু সুন্দর পরিবেশ নেই, তাই তারা (প্রার্থীরা) নির্বাচন করবে না।

তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার যতগুলো নির্বাচন করেছে, সবগুলোতে অনিয়ম এবং দিনের ভোট রাতে বিভিন্ন পর্যায়ে বিভিন্নভাবে করেছে। জাতীয় নির্বাচনে এই পরিবেশ থাকলে আমাদের নির্বাচনে না যাওয়ার ঘোষণা আগেই দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাত পাখা প্রতীকের প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, আজকের ভোটে এমন কোনো বুথ নেই যেখানে আওয়ামী লীগের লোক দাঁড়িয়ে থেকে তাদের পক্ষে ভোটারদের ভোট দেওয়ায় বাধ্য করেনি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।