ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফল ঘোষণার আগেই নিজেকে নির্বাচিত দাবি করলেন খোকন সেরনিয়াবাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ফল ঘোষণার আগেই নিজেকে নির্বাচিত দাবি করলেন খোকন সেরনিয়াবাত

বরিশাল: রিটার্নিং কর্মকর্তার ফলাফল ঘোষণার আগেই নিজেকে বিজয়ী ঘোষণা করলেন নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরিনয়াবাত)।

সোমবার (১২ জুন) রাত ৮টার দিকে নগরের সদররোডস্থ নির্বাচনী প্রধান কার্যালয়ে নেতাকর্মী ও সাংবাদিকদের সামনে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন খোকন সেরনিয়াবাত।

এ সময় তিনি বলেন, বরিশাল বসবাসকারী শান্তিপ্রিয় নগরবাসী সালাম নেবেন। আপনাদের অক্লান্ত পরিশ্রম ও আল্লাহর ইচ্ছায় আমি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছি। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আশা আকাঙ্ক্ষা নিয়ে আমাকে প্রার্থী বানিয়ে আপনাদের মাঝে পাঠিয়েছেন, ভোটের মাধ্যমে আপনারা আমাকে বিজয়ী করে  তার আশা-আকাঙ্খা পূরণ করেছেন।  

তিনি আরও বলেন, আমি দেশের গণমানুষের আশার প্রদীপ দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। সেই সঙ্গে এ নগরের সব ভোটার এবং আমার দলীয় কর্মীদের প্রতি যেমন কৃতজ্ঞতা জানাই। নির্বাচনী ইশতেহারের মাধ্যমে আপনাদের প্রতি দেওয়া সব অঙ্গীকার পর্যায়ক্রমে বাস্তবায়ন করতে চেষ্টা করবো।

এ সময় খোকন সেরনিয়াবাতকে ফুলেল শুভেচ্ছা জানান দলের নেতাকর্মী ও সমর্থকরা।

এদিকে বিজয় নিশ্চিতের পর সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতারা খোকন সেরনিয়াবাতকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছেন।

প্রসঙ্গত, বরিশাল সিটির ১২৬টি কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত পেয়েছেন ৮৭ হাজার ৭৫৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকের প্রার্থী ফয়জুল করীম ৩৪ হাজার ৩৪৫ ভোট পেয়েছেন বলে জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটির মিডিয়া সেল।

আর এ তথ্য নিজ নিজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসারের কাছ থেকে সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন নৌকা প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করীম।

তবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ৫৭ কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছেন। ঘো‌ষিত ৫৭টি কে‌ন্দ্রের ফলাফ‌লে এগিয়ে র‌য়ে‌ছেন খোকন সেরনিয়াবাত। এসব কেন্দ্রের ফলাফলে তি‌নি পে‌য়ে‌ছেন ৪৫ হাজার ৬৭১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পে‌য়ে‌ছেন ১৩ হাজার ৩৩৯ ভোট। এছাড়া জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপস পে‌য়ে‌ছেন ৩৩২৬ ভোট। জাকেরপার্টির গোলাপফুল প্রতীকের মেয়র প্রার্থী মো. মিজানুর রহমান বাচ্চু পে‌য়ে‌ছেন ১ হাজার ৫ ভোট।

অপর‌দি‌কে এছাড়া স্বতন্ত্র টেবিলঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন ৩ হাজার ৯৮৩ পে‌য়ে‌ছেন ভোট।

হরিণ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আলী হোসেন হাওলাদার পে‌য়ে‌ছেন ৬৯৭ ভোট।

হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আসাদুজ্জামান পে‌য়ে‌ছেন ২৩১ ভোট।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।