ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাসিক নির্বাচন বয়কট করলেন ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ১২, ২০২৩
রাসিক নির্বাচন বয়কট করলেন ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী

রাজশাহী: ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মাওলানা মুরশিদ আলম ফারুকী রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন।  

সোমবার (১২ জুন) রাত ৮টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহীর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের শায়েখ চরমোনাই আমির ফয়জুল করিমের ওপর হামলার নিন্দা জানানো হয় এবং দোষীদের শাস্তির দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য দিতে গিয়ে রাসিক নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী মুরশিদ আলম ফারুকী সরকারের সমালোচনা করেন। তিনি বলেন, বরিশাল সিটি নির্বাচনে ইভিএম মেশিনে ভূত-পেত্নী দেখা গেছে। একই ঘটনা ঘটেছে খুলনায়ও। যদিও সিইসি বলেছিলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে, কিন্তু আমরা দেখেছি খুলনা ও বরিশাল নির্বাচনে হাতপাখার ওপর যখন টাচ করা করা হচ্ছে তখন ভোট যাচ্ছে নৌকাতে। আজ প্রকাশ পেয়েছে ইভিএমের ওপর ভূত-পেত্নী আছে। তাই এমন ফলাফল গ্রহণযোগ্যতা হারাবে। আর চরমোনাই আমিরের ওপর যে হামলা হয়েছে সেটা একটা ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। তাই এ ঘটনায় জড়িতদের বিচার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন এ মেয়রপ্রার্থী।

তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার আশ্বাস দিয়েছিলেন সিইসি। আমরা বিশ্বাস করেছিলাম। কিন্তু কেমন ফিল্ড করেছেন সেটি আজ সবাই দেখেছে। রাজশাহীতে আমাদের পোস্টার, ফেস্টুন কেটে ফেলা হয়েছে। অভিযোগ করেছি, কোনো লাভ হয়নি। আগামীতে কেমন নির্বাচন হবে, সেটি দেখলাম আজ। আমরা মনে করি নির্বাচন সুষ্ঠু হবে না। সেজন্য এ নির্বাচন বয়কট করলাম।

সুষ্ঠু পরিবেশ না থাকায় রাসিক নির্বাচন বয়কটের ঘোষণা দেন তিনি। কেন্দ্র থেকেও এমন নির্দেশনা আছে বলে এ সময় উল্লেখ করেন হাতপাখার এ মেয়রপ্রার্থী।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে বরিশালে হামলার ঘটনার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিকেলে রাজশাহী মহানগরীর শিরোইল এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। পরে বিক্ষোভ মিছিলটি মহানগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।