ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মধ্যরাতে শেষ হচ্ছে ঢাকা-১৭ আসনের নির্বাচনী প্রচার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
মধ্যরাতে শেষ হচ্ছে ঢাকা-১৭ আসনের নির্বাচনী প্রচার 

ঢাকা: ঢাকা-১৭ উপ-নির্বাচনের প্রচার শনিবার (১৫ জুলাই) মধ্যরাত ১২টায় শেষ হচ্ছে। এরপর প্রার্থীরা আর কোনো ধরনের মিছিলও করতে পারবেন না।

এ নির্দেশনা না মানলে প্রার্থীকে গুনতে হবে জরিমানা। এমনকি কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে তারা প্রার্থিতাও হারাবেন।

শনিবার নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানিয়েছেন।

উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, সোমবার (১৭ জুলাই) এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনী আইনানুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার বন্ধ করতে হয়। ওই হিসাবে শনিবার দিনগত রাত ১২টায় প্রচার বন্ধ করতে হবে। এ নির্দেশনা না মানলে প্রার্থীকে জরিমানা গুনতে হবে। এমনকি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে প্রার্থিতাও হারাবেন। ওই আসনটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আছেন, আলোচিত ইউটিউবার মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির জি এম কাদেরপন্থি সিকদার আনিসুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টির মো. কামরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটর মো. আকতার হোসেন ও তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান।

গেল ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুর পর ঢাকা-১৭ আসনটি শূন্য

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ