ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিনা ভোটেই এমপি হচ্ছেন নৌকার সাজ্জাদুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
বিনা ভোটেই এমপি হচ্ছেন নৌকার সাজ্জাদুল সাজ্জাদুল হাসান।

ঢাকা: নেত্রকোনা-৪ আসনের (মোহনগঞ্জ, মদন, খালিয়াজুরী) উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সোমবার (২৪ জুলাই) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়।

এতে সাজ্জাদুল হাসান ব্যাতীত অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হলে এবং প্রার্থিতা প্রত্যাহার না করলে রিটার্নিং কর্মকর্তা তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই মঙ্গলবার (২৫ জুলাই)। আপিল দায়ের ২৬ থেকে ২৮ জুলাই। আপিল নিষ্পত্তি ২৯ থেকে ৩৯ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন সোমবার (৩১ জুলাই)। প্রতীক বরাদ্দ মঙ্গলবার (১ আগস্ট)।

আইন অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে একক বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

সাজ্জাদুল হাসান সরকারের সাবেক সিনিয়র সচিব ছিলেন। ১১ জুলাই সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। তিনিও আওয়ামী লীগ থেকে নির্বাচিত ছিলেন। এ আসনে জয়ী হওয়ার পর সবচেয়ে কম সময়ে সংসদ সদস্যদের (এমপি) মধ্যে সাজ্জাদুল হাসানও হবেন একজন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
ইইউডি/এসআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।