ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

কবুতর ও নৌকা প্রতীকে ভোট করবে গণতন্ত্রী পার্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
কবুতর ও নৌকা প্রতীকে ভোট করবে গণতন্ত্রী পার্টি

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের প্রতীক কবুতরের পাশাপাশি জোটের প্রতীক নৌকা নিয়ে ভোট করতে চায় গণতন্ত্রী পার্টি।

শনিবার (১৮ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) এক চিঠিতে বিষয়টি জানিয়েছেন দলটির সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুপেন্দ্র ভৌমিক দোলন।

চিঠিতে তারা বলেন, গণতন্ত্রী পার্টি ১৪ দলীয় জোটভুক্ত একদটি নিবন্ধিত রাজনৈতিক দল। যার নম্বর ০০৮ ও নির্বাচনী প্রতীক কবুতর। গণতন্ত্রী পার্টি থেকে জোটগত প্রার্থী হিসেবে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা ১৪ দলীয় জোটের বৃহত্তম শরিক দল আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা ব্যবহার করতে ইচ্ছুক।

সিইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।