ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরের ২টি আসনে পাপুলের স্ত্রীসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
লক্ষ্মীপুরের ২টি আসনে পাপুলের স্ত্রীসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) ও লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে সাবেক এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী ও সংরক্ষিত নারী আসনের এমপি সেলিনা ইসলামসহ সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

এ দুই আসনে বৈধ প্রার্থীর সংখ্যা ১৪ জন।

স্থগিত রাখা হয়েছে একজনের মনোনয়নপত্র।  

রোববার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং  অফিসারের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এদিন এ দুই আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।  

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর-১ আসনে মোট নয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই বাছাইয়ে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন, তরিকত ফেডারেশনের মো. শাহজালাল, ন্যশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী মো. ফারুক হোসেন।

এ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন খান, জাতীয় পার্টির প্রার্থী মাহমুদুর রহমান মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখদুম ফারুকী, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি এমএ গোফরান। এদিকে তৃণমূল বিএনপির প্রার্থী লায়ন এমএ আউয়ালের মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে।  

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৩ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা ইসলাম, আমরা ক’জন মুজিব সেনার প্রতিষ্ঠাতা সভাপতি এএফ জসিম উদ্দিন আহমেদ ও ফরহাদ মিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা স্বতন্ত্র প্রার্থী ছিলেন।  

এ আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের নুরউদ্দিন চৌধুরী নয়ন, তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী রুবিনা ইয়াসমিন লুবনা, জাতীয় পার্টির প্রার্থী বোরহান উদ্দিন আহমেদ মিঠু, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের শরীফুল ইসলাম, জাসদের আমির হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোরশেদ আলম, স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক জহির হোসেন, আবদুল্লাহ আল মাসুদ, ইমাম উদ্দিন সুমন ও মনসুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।