ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরগুনা-১: স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানকে ‘কঠোরভাবে সতর্ক’ করার সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
বরগুনা-১: স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানকে ‘কঠোরভাবে সতর্ক’ করার সুপারিশ

বরগুনা: আচরণবিধি লঙ্ঘন করে পোস্টার সাঁটানোয় বরগুনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রমহানকে নির্বাচন কমিশনে ডেকে কঠোরভাবে সতর্ক করার সুপারিশ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শনিবার (১৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনে পাঠানো এক প্রতিবেদনে এ সুপারিশ করা হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ১২ ডিসেম্বর বরগুনা পৌর শহরের মিজান টাওয়ারের সামনে বিদ্যুতের খুঁটিতে স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের একটি পোস্টার নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে আসে। খলিলুর রহমানের ভাইয়ের ছেলে মোহাম্মদ রেজাউল কবির রেজা নিজের ছবি দিয়ে ওই পোস্টারে ‘বরগুনা-১ আসনে জনাব খলিলুর রহমানকে এমপি হিসেবে দেখতে চাই’ এমন প্রচারণা চালিয়েছেন। নির্বাচনী অনুসন্ধান কমিটি জানতে পারে যে ওই পোস্টারটি ১৫ দিন আগে খলিলুর রহমানের ভাইয়ের ছেলে বিদ্যুতের খুঁটিতে টাঙিয়েছেন। এতে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ৭ (১) ও ১২ এবং আচরণবিধির ১৭ ধারা লঙ্ঘন হয়েছে। ১৪ ডিসেম্বর বরগুনা সদর ইউনিয়নের বাঁশবুনিয়া বাজারের সামনে কেয়া স্টোর, কালিরতবক তিন রাস্তার মোড়ে জব্বারের দোকানের সামনে গাছে ও দক্ষিণ হেউলীবুনিয়ার ডাকুয়া বাড়ি বাসস্ট্যান্ডে তার তিনটি ব্যানার নজরে আসে। এতেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। যেহেতু প্রথমবারের মতো আচণবিধি লঙ্ঘন হয়েছে, তাই এ প্রার্থী ও তার ভাতিজা রেজাউল কবির রেজাকে নির্বাচন কমিশনে ডেকে কঠোরভাবে সতর্ক করার সুপারিশ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান বলেন, পোস্টারগুলো অনেক আগে লাগানো হয়েছিল। তফসিল ঘোষণার পর অপসারণ করেছি। দু-একটি স্থানে ভুলক্রমে ছিল। আমি আচরণবিধি মেনেই চলছি।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।