ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

অতিরিক্ত নির্বাহী হাকিমের চাহিদা দিতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
অতিরিক্ত নির্বাহী হাকিমের চাহিদা দিতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণ বিধি প্রতিপালনের জন্য অতিরিক্ত নির্বাহী হাকিমের প্রয়োজন হলে তার চাহিদাপত্র পাঠাতে বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দিল নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান সকল বিভাগীয় কমিশনারদের এসংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় হতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর আওতায় ৩০০ টি আসনে আচরণ বিধি প্রতিপালনার্থে নির্বাহী হাকিম নিয়োগ করা হয়।

এছাড়া নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা রক্ষা এবং বিভিন্ন মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে বিশেষ করে বিজিবি ও ক্ষেত্র বিশেষ সশস্ত্র বাহিনীর টিমের সঙ্গে দায়িত্বপালনের লক্ষ্যে নির্বাহী হাকিম নিয়োগের প্রয়োজন হবে। সে লক্ষ্যে ভোট গ্রহণের দুদিন আগে থেকে ভোটগ্রহণের দুদিন পর পর্যন্ত মোট পাঁচ দিনের জন্য প্রতিটি বিভাগ ও তার আওতাধীন জেলাভিত্তিক বর্তমানে কর্মরত নির্বাহী হাকিমদের অতিরিক্ত প্রয়োজন হলে তার চাহিদা জরুরি ভিত্তিতে সরবরাহের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সম্প্রতি আট শতাধিক নির্বাহী হাকিম নিয়োগ দিয়েছে ইসি।  

আগামী ৭ জানুয়ারি দ্বাদস জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইইউডি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।