ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘন, রেলমন্ত্রীকে শোকজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘন, রেলমন্ত্রীকে শোকজ 

পঞ্চগড়: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেওয়ায় পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে শোকজ নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

কারণ দর্শানোর (শোকজ) নোটিশে আগামী একদিনের মধ্যে রেলমন্ত্রীকে সশরীরে আদালতে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন লিখিতভাবে এ নোটিশ দেন।

সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন বাংলানিউজকে বলেন, নূরুল ইসলাম সুজনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারিত হলে আমাদের নজরে আসে। তার বক্তব্যে আচরণবিধি ভঙ্গ হওয়ায় তাকে শোকজ নোটিশ দিয়েছি।  

নোটিশে বলা হয়েছে, পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গত শনিবার (২৩ ডিসেম্বর) জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলীতে এবং সোমবার (২৫ ডিসেম্বর) বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় নির্বাচনী সভায় অংশ নেন। এসময় তিনি ভোট দিতে না গেলে তাদের তালিকা
করার হুমকি দেন এবং বলেন, ‘একটি দল বের হয়েছে। তারা বলছে, ভোট দেবে না। তাদের কথায় যদি কেউ ভোট দিতে কেন্দ্রে না যায়, তাহলে ভোট দেওয়া নিয়ে আমরা দুটি লিস্ট করছি, একটি কারা ভোট দিতে কেন্দ্রে যাচ্ছে আর একটিতে থাকবে, কারা যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ সুবিধা নেবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না, তা হবে না। ’ এ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা লঙ্ঘন হওয়ায় কেন আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে না, তা বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিয়ে জানাতে নোটিশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।