ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংসদের যুগ্ম সচিব কিবরিয়া মজুমদারকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
সংসদের যুগ্ম সচিব কিবরিয়া মজুমদারকে শোকজ

ঢাকা: জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব একেএমজি কিবরিয়া মজুমদারকে আচরণবিধি ভঙ্গের অভিযোগে শোকজ করেছে নির্বাচনী তদন্ত কমিটি।  

বুধবার (২৭ ডিসেম্বর) সরকারের এ কর্মকর্তাকে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচার চালানোয় শোকজ করা হলো।

সংশ্লিষ্ট তদন্ত কমিটির পক্ষ থেকে কুমিল্লার সিনিয়র সহকারী জজ সাইফুর রহমান শোকজ নোটিশ পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, কুমিল্লার রিটার্নিং অফিসারের মাধ্যমে কুমিল্লা-১১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান লিখিত অভিযোগ দায়েরপূর্বক দাবি করেন, আপনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তা হয়েও বিগত ২৪ ডিসেম্বর মুন্সিরহাট ইউনিয়ন আওয়ামী লীগ এবং বিগত ২৫ ডিসেম্বর  জগন্নাথদিঘী ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত পায়েরখোলা এলাকার নির্বাচনী সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রকাশ্যে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে বক্তব্য দেন। আপনার অধীনস্থ কর্মচারী মো. আবুল কাশেমের মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনপূর্বক চৌদ্দগ্রাম উপজেলার নৌকার প্রার্থী মো. মুজিবুল হকের নির্বাচনী প্রচার-প্রচারণা ও নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেছেন।

এ সংক্রান্ত সংবাদ একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের  ২৬ ডিসেম্বর নির্বাচনের সব খবর সংবাদে প্রচারিত হয়, যার ভিডিও ক্লিপ ও স্থিরচিত্র অনুসন্ধান কমিটির কাছে সংরক্ষিত রয়েছে, যাতে আপনার সরব উপস্থিতি পরিলক্ষিত করা যাচ্ছে। ওই কার্যাবলীর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪(১)(২) এর বিধি লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয় ।

এ অবস্থায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না, সে বিষয়ে আগামী ১ জানুয়ারি বেলা ১১টায় নির্বাচনী তদন্ত কমিটির কার্যালয়ে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা উপস্থাপনের জন্য নির্দেশ দেওয়া হলো।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।