ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

নৌকার আব্দুল হাইসহ ৩ জনের নামে ইসির মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
নৌকার আব্দুল হাইসহ ৩ জনের নামে ইসির মামলা

ঢাকা: ঝিনাইদহ-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (০১ জানুয়ারি) রাতে ইসির উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এই সংক্রান্ত নির্দেশনা ঝিনাইদহের শৈলকূপা উপজেলা নির্বাচন অফিসারের কাছে পাঠানো হয়েছে।

 

এতে উল্লেখ করা হয়েছে, ১৬ ডিসেম্বর শৈলকুপার মির্জাপুর ইউনিয়নের চড়িয়ারবীল বাজারে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করে ছবি ভাঙচুর এবং পোস্টার ছিড়ে ফেলার ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এছাড়া আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান এবং পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্মসম্পাদক মো. নুর ইসলাম মিন্টুর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত দিয়েছে ইসি। এক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে সংস্থাটি।

এদিকে ডিসি, এসপিকে বদলির হুমকিদাতা লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান পাবনের শুনানি করেছে কমিশন। মঙ্গলবার (০২ জানুয়ারি) এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
ইইউডি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।