ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

জামালপুরে ঘুষের ২৫ হাজার টাকাসহ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা আটক

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
জামালপুরে ঘুষের ২৫ হাজার টাকাসহ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা আটক

জামালপুর: জামালপুর-২ ইসলামপুর আসনে কুলকান্দি ইউনিয়নের একটি কেন্দ্রে ২৫ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েছেন সহকারী প্রিসাইডিং অফিসার আইয়ুব আলী।  

তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছেন স্থানীয়রা।

এ ঘটনায় পাল্টা-পাল্টি দোষারোপ করছেন নৌকার প্রার্থী ও কাঁচি প্রতীকের স্বত্রন্ত্র প্রার্থীর প্রধান সমন্বয়করা।

শনিবার রাত ১১টার দিকে কুলকান্দি ইউনিয়নের হরিণ ধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।  

পরে রাত ১টার দিকে ইসলামপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানুর রহমান ঘটনাস্থলে গিয়ে সহকারী প্রিসাইডিং অফিসারকে উদ্ধার করেন।  

ভিডিওটিতে দেখা যায়, দুই-তিন জন লোক ওই সহকারী প্রিসাইডিং অফিসারকে কে টাকা দিয়েছেন, এমন প্রশ্ন করছেন। প্রশ্নের এক পর্যায়ে তিনি স্বতন্ত্র প্রার্থীর নাম বলেন। পরে প্রশ্নকর্তারা সহকারী প্রিসাইডিং অফিসারের ওপর চড়াও হন।  

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের সমন্বয়ক আইনজীবী আব্দুস ছালাম জানান, সহকারী প্রিসাইডিং অফিসার আইয়ুব আলী স্বতন্ত্র প্রার্থীর লোকজনের কাছ থেকে টাকা নেওয়ার কারণে জনতার হাতে আটক হয়েছেন। আমরা এ বিষয়ে লিখিত অভিযোগ করেছি সহকারী রিটানিং কর্মকর্তার কাছে।

তবে বিষয়টি সাজানো নাটক দাবি করে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস এম শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী সমন্বয়ক এসএম জাহাঙ্গীর আলম বলেন, এটি একটি উদ্দেশ্যপ্রণোদিত ঘটনা। তারা নিজেরাই নাটক তৈরি করে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। কুলকান্দিতে ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রেস কনফারেন্স করে ফেললো। এটাতেই তো স্পষ্ট। এই ঘটনাটি সিনেমার মতো। তারা আমাদের জনপ্রিয়তায় বয় পেয়ে এই কাজ করেছে।  

হরিণধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার ইব্রাহিম খলিল বলেন, কে বা কারা সেই সহকারী প্রিসাইডিং কর্মকর্তার কাছে টাকা দিয়েছে। পরে আরেক পক্ষের লোকজন তাকে ধরেছে। আমি দ্রুত প্রশাসনকে জানিয়েছি। পরে তাকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তাকে এখান থেকে নিয়ে গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ঘটনাস্থলে এসিল্যান্ড গেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।