ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইসি সচিবের পদোন্নতির ইঙ্গিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
ইসি সচিবের পদোন্নতির ইঙ্গিত

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সফলভাবে’ দায়িত্ব পালন করায় আরও বড় পদ পাচ্ছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নির্বাচন ভবনের অডিটোটরিয়ামে আয়োজিত ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করায় ধন্যবাদ জ্ঞাপন’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এমন ইঙ্গিত দেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

এ সময় সবাই হাততালি দিয়ে ওঠেন।

মো. আনিছুর রহমান বলেন, ইসি সচিব অত্যন্ত দক্ষ একজন কর্মকর্তা। কোনো বড় দপ্তরে হয়তো তিনি যাবেন, এমন একটি গুঞ্জন শোনা যাচ্ছে।

ইসি কর্মকর্তারা জানান, অতীতেও সংসদ নির্বাচনের পর ইসি সচিবকে সরকারের অন্য কোনো বড় মন্ত্রণালয়ে দায়িত্ব দেওয়া হয়েছে, করা হয়েছে সিনিয়র সচিবও।

ভোট পড়ার হারের প্রসঙ্গে মো. আনিছুর রহমান বলেন, সাড়ে ৩টায় যদি শেষ ব্রিফ করা হতো ৩টার তথ্য নিয়ে, তাহলে বিভ্রান্তি হতো না। চ্যালেঞ্জ করলে আমরা তা দেখাতে পারি। যারা সাদাকে কালো দেখেন, তারা কালোই দেখবেন।

তিনি বলেন, এবার প্রথমবারের মতো প্রতি আসনে একটি করে গঠিত নির্বাচনী তদন্ত কমিটি বড়-ছোট বিবেচনার ঊর্ধ্বে থেকে কাজ করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটেরাও ভালো কাজ করেছেন।

সরকারের সাবেক এ সচিব বলেন, কিছু জায়গায় আমাদের খুব ভালো কো-অর্ডিনেশন ছিল। চমৎকার কো- অর্ডিনেশন হয়েছে। অল্প কিছু জায়গায় ছিল না আমি মনে করি এটা এখানে বলা আর সঠিক হবে না। যদি আরেকটু নজর দেওয়া হতো তাহলে আরও ভালো হতে পারতো। সব ভালো তো আর একসঙ্গে করা যায় না। সীমাবদ্ধতা থাকে। এ বিষয়ে যদি বলতে হয়, পরে আলাদা করে বলব। ছোটো পরিসরে আলোচনা করাই ভালো হবে।

গণমাধ্যমকর্মীদের বিষয়ে এ নির্বাচন কমিশনার বলেন, আপনারা যারা এখানে কাজ করেছেন, খুবই ভালো কাজ করেছেন। বিভিন্ন সময় আমরা আপনাদের নতুন তথ্য দিতে পারিনি। সবসময় (তথ্য) দিতে পারতাম না। দেওয়ার মতো ছিল না। সে কারণে আপনাদের চাহিদা আমরা ফুলফিল করতে পারিনি। তারপরও আপনাদের প্রত্যেকের সঙ্গে সুসম্পর্ক।

ইসি সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার, অন্য কমিশনার ও ইসি সচিবালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।