ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মমতাজের অনুসারী দুই নেতার বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
মমতাজের অনুসারী দুই নেতার বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

মানিকগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মানিকগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীকে শারীরিকভাবে আঘাত ও প্রাণনাশের হুমকির অভিযোগে নৌকা প্রতীকের প্রার্থী মমতাজ বেগমের দুই অনুসারীর বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ বিষয়টি নিশ্চিত করেন।

গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশনের আদেশক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক চিঠিতে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে থানায় এজাহার দায়ের করতে বলা হয়েছে।

অভিযুক্ত দুইজন হলেন, মমতাজের অনুসারী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মোল্লা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী।

ইসির চিঠি সূত্রে জানা যায়, মানিকগঞ্জ-২ নির্বাচনী এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরী গত ২৬ ডিসেম্বর নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে অস্বীকৃতি জানানোয় স্বতন্ত্র প্রার্থীর কর্মী মো. শাখাওয়াত হোসেনকে শারীরিকভাবে আঘাত করেন এবং প্রাণনাশের হুমকি দেন। তারা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছে। এমতাবস্থায়, তাদের বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এর অধীনে অনতিবিলম্বে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য নির্বাচন অফিসারকে অনুরোধ করা হয়েছে।

এই বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ বলেন, যত দ্রুত সম্ভব এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।