ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুসিক-মসিক সিটিসহ ২৩৩ নির্বাচনের তফসিল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
কুসিক-মসিক সিটিসহ ২৩৩ নির্বাচনের তফসিল ঘোষণা

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) উপ-নির্বাচন, ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) সাধারণ নির্বাচন ও পৌরসভাসহ মোট ২৩৩টি নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)।  আগামী ৯ মার্চ এসব নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করেন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব বলেন, ইসির সিদ্ধান্তে আগামী ৯ মার্চ সাধারণ ও উপ-নির্বাচন মিলিয়ে ২২৩টি নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সিটি করপোরেশন একটি, সিটি করপোরেশনের শূন্যপদে চারটি, পৌরসভার সাধারণ পদে তিনটি, পৌরসভার শূন্যপদে উপ-নির্বাচন ১৫টি, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ১৩টি এবং ১৯০টি বিভিন্ন শূন্যপদে উপ-নির্বাচন, জেলা পরিষদের শূন্যপদে নির্বাচন সাতটি-সবমিলিয়ে ২৩৩টি নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি জানান, ২৩৩টি নির্বাচনের মধ্য রিটার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসে মনোনয়ন বাছাই হবে ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থিতা আপিল নিষ্পত্তি করা হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। আর ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৯ মার্চ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।