ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়নি: সাক্কু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়নি: সাক্কু ছবি: সংগৃহীত

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।  

শনিবার (৯ মার্চ) সকাল ৯টায় কুমিল্লা নগরীর হোচ্ছাম হায়দার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর বাস প্রতীকের প্রার্থী তাহসীন বাহার সূচনার বিরুদ্ধে এমন অভিযোগ করে ভোটের সুষ্ঠু পরিবেশ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু।

 

তিনি বলেন, বাস প্রতীকের প্রার্থীর কর্মী-সমর্থকরা প্রতিটি গলির মুখে এবং ভোট কেন্দ্রের প্রবেশ পথে পাহারা বসিয়েছে। তারা ভোটারদের কেন্দ্রে আসতে দিচ্ছে না।

আমি সিটি করপোরেশনের দুইবার মেয়র ছিলাম। মানুষ আমাকে ভালোবাসে। আমার প্রতিদ্বন্দ্বী বাস প্রতীকের সমর্থকরা ভোটারদের কেন্দ্রে আসতে দিচ্ছে না। রাতে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হয়েছে।

আজ সকাল থেকেই পথে পথে পাহারা বসানো হয়েছে যেন আমার ভোটাররা কেন্দ্রে না আসতে পারে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের কাছে বারবার অভিযোগ দিয়েছি। কিন্তু কোনো কাজ হয়নি। তিনটা ওয়ার্ডে আমার কোনো এজেন্টকে ঢুকতেও দেওয়া হয়নি।

ভোটের পরিবেশ একদম ভালো নয়। আশা করছি, নির্বাচন কমিশন যদি উদ্যোগ নেয়, ভোটাররা যদি কেন্দ্রে আসতে পারে, আমি জয়ী হব।

তবে এসব অভিযোগ অস্বীকার করে বাস প্রতীকের প্রার্থী তাহসীন বাহার সূচনা বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট। আমার নেতাকর্মীরা কাউকে বাধা দেয়নি।

কুমিল্লা সিটির মেয়র আরফানুল হকের মৃত্যুতে মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। এ সিটির ১০৫টি ভোটকেন্দ্র সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৪টা পর্যন্ত। কুমিল্লা সিটিতে ভোটার আছেন ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন, ভোটগ্রহণ হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে।

বাংলাদেশ সময়:  ১৩৫৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।