ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটার তালিকা সংরক্ষণের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটার তালিকা সংরক্ষণের নির্দেশ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মুদ্রিত ছবিসহ ও ছবিছাড়া ভোটার তালিকা সংরক্ষণের জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশ দিল নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহকারী সচিব মো. নাসির উদ্দিন চৌধুরী এরই মধ্যে নির্দেশনাটি সব উপজেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহারের নিমিত্ত ৫ (পাঁচ) সেট ছবিসহ এবং ১ (এক) সেট ছবিছাড়া ভোটার তালিকা লেজার প্রিন্টারে মুদ্রণের জন্য সিনিয়র জেলা/জেলা নির্বাচন অফিসারদের নির্দেশনা প্রদান করা হয়েছিল। নির্দেশনা অনুযায়ী মুদ্রিত ৫ (পাঁচ) সেট ছবিসহ ভোটার তালিকার মধ্যে ০১ (এক) সেট ছবিসহ ভোটার তালিকা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে ব্যবহৃত হয়েছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অফিস পরিদর্শনকালে অবশিষ্ট ৪ (চার) সেট ছবিসহ এবং ১ (এক) সেট ছবিছাড়া ভোটার তালিকা পরিদর্শন করবেন বিধায় তা সঠিকভাবে সংরক্ষণের জন্য যথাযথ কর্তৃপক্ষ নির্দেশনা প্রদান করেছেন।

এ অবস্থায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মুদ্রিত ৫ (পাঁচ) সেট ছবিসহ ভোটার তালিকার মধ্যে ভোটকেন্দ্রে ব্যবহৃত ১ (এক) সেট ছবিসহ ভোটার তালিকা ব্যতীত অবশিষ্ট ৪ (চার) সেট ছবিসহ এবং ১ (এক) সেট ছবিছাড়া ভোটার তালিকা সংরক্ষণ করে রেজিস্টারে অন্তর্ভুক্ত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।