ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বান্দরবানের ৪ উপজেলায় নির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন ৩২ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
বান্দরবানের ৪ উপজেলায় নির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন ৩২ জন

বান্দরবান: ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত বান্দরবানের বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম চারটি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

বান্দরবান জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান পদে দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন যার মধ্যে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

 

অপরদিকে, আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম এবং আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন।  

রোয়াংছড়ি উপজেলায় আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অংশৈমং মারমা ও সাহ্লা মং মারমা।

থানচি উপজেলায় আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান থোয়াইহ্লা অং মারমা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা।

অন্যদিকে সদরে ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষক লীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন, স্বেচ্ছাসেবক লীগের জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক মো. মামুনুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা আক্তার, মেহাইনু মারমা, য়ইসা প্রু মারমা।

রোয়াংছড়িতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শৈক্যচিং মারমা, প্রু কান্তি তঞ্চঙ্গ্যা, উবামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাশৈখিং মারমা, ক্রইচিং প্রু মারমা, থুই নু প্রু মারমা।

আলীকদমে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. রিটন, মো. কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার, ইয়াছমিন আক্তার।

থানচিতে চসাথোয়াই মারমা, উক্যসা মারমা, মালিরাম ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বকুলী মারমা, নাজিও মারমা, নুমেপ্রু মারমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে (১৫ এপ্রিল) বান্দরবান সদর, থানচি, আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে দুজন করে এবং রোয়াংছড়িতে চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন অনলাইনে। আর ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ১১ জন এবং মহিলা ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

তিনি আরও জানান, মনোনয়নপত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর আগামী ৮ মে বান্দরবানের চার উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বান্দরবান জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, বান্দরবান সদর উপজেলায় এবারে মোট ভোটার রয়েছে ৭১ হাজার ৪৪৪ জন, রোয়াংছড়ি উপজেলায় ২১ হাজার ৬৭৬ জন, থানচি উপজেলায় ১৮ হাজার ৪১ জন এবং আলীকদম উপজেলায় ৩২ হাজার ৮০৬ জন ভোটার রয়েছে।  

তথ্য মতে আরও জানা গেছে, রোয়াংছড়ি উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে একটি, থানচি উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে সাতটি আর আলীকদম উপজেলায় হেলিস্যুটি কেন্দ্র রয়েছে একটি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।