ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ২ মেম্বার প্রার্থীসহ আটক ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ২ মেম্বার প্রার্থীসহ আটক ৮

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন চলাকালে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার ও জালভোট দেওয়ার চেষ্টার অভিযোগে দুই মেম্বার প্রার্থীসহ আটজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

রোববার (২৮ এপ্রিল) দুপুরে তাদের আটক করা হয়।

এর মধ্যে পূর্ব চরমনসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে মেম্বার প্রার্থী নুর নবী ও শাহজাহান এবং একই কেন্দ্রের এজেন্ট গিয়াস উদ্দিন ও মো. দিদারকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনস চন্দ্র।  

ওই কেন্দ্রে জালভোট দেওয়ার চেষ্টা করায় রোকেয়া বেগম নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

এর আগে হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তিনজনকে আটক করা হয়।

রামগতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনস চন্দ্র ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দীর্ঘ ১৩ বছর পর রোববার সকাল ৮টায় লক্ষ্মীপুরের পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ব্যালট পেপারের মাধ্যমে এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। প্রচণ্ড গরম উপেক্ষা করে ভোটাররা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিচ্ছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য দায়িত্ব পালন করছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার পাঁচটি ইউপিতে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

নির্বাচনে ৪৬টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। ভোটার সংখ্যা এক লাখ ২২ হাজার ৯২৮।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।