ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বামীকে ভোট দিয়ে ফেসবুকে ব্যালটের ছবি দিলেন চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
স্বামীকে ভোট দিয়ে ফেসবুকে ব্যালটের ছবি দিলেন চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী

লক্ষ্মীপুর: গোপন কক্ষে স্বামীকে ভোট দিয়ে ব্যালট পেপারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী একেএম সালাহ উদ্দিন টিপুর স্ত্রী। একই কাজ করেছেন প্রার্থী নিজেও।

 

ফেসবুকে ওই প্রার্থী ও তার স্ত্রীর স্ট্যাটাস দেওয়ার পরপরই ছবিটি চারদিকে ছড়িয়ে পড়ে।  

চেয়ারম্যান প্রার্থীর নাম সালাহ্ উদ্দিন টিপু। তিনি লক্ষ্মীপুর পৌরসভার আলোচিত সাবেক পৌর মেয়র মরহুম আবু তাহেরের ছেলে এবং উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সাবেক জেলা যুবলীগের সভাপতি।

বুধবার (২৯ মে) সকালে সদর উপজেলার পৌর শহরের মধ্য বাঞ্চানগর এন আহম্মদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ওই প্রার্থী নিজে ভোট দেন। এরপরই তিনি তার ‘সালাহ্ উদ্দিন টিপু’ নামের ফেসবুক আইডি থেকে ব্যালটের ছবি পোস্ট করেন।

একই কেন্দ্রে ভোট দেন তার স্ত্রী জান্নাতুল নাইম মৌসুমীও। দুপুর ২টার দিকে ফেসবুকে তিনি ব্যালটের ছবি পোস্ট করেন, সঙ্গে ছিল ক্যাপশন। তাতে দেখা যায়, চেয়ারম্যান পদপ্রার্থী সালাহউদ্দিন টিপুর ‘কাপ-পিরিচ’ প্রতীকে সিল মারা একটি ব্যালট পেপারের ওপর একটি বৃদ্ধাঙ্গুলে অমোচনীয় কালি লাগানো। পোস্টে লেখা, ‘আলহামদুলিল্লাহ, নাগরিকতা অর্জনের ১২ বছর। সবার ভোট দেয়া হয়েছে?’ 
মুহূর্তেই পোস্ট ভাইরাল হয়। পোস্টের নিচে প্রার্থীর সমর্থকদের বিজয়ের আশ্বাসে বিভিন্ন কমেন্ট করতে দেখা যায়।

এ বিষয়ে চেষ্টা করেও চেয়ারম্যান প্রার্থী সালাহ্ উদ্দিন টিপু ও তার স্ত্রীর বক্তব্য পাওয়া যায়নি।  

উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, সিল মারা ব্যালট পেপার গোপনীয় বিষয়। কোনো প্রার্থী যদি গোপনীয় সিল মারা ব্যালটের ছবি ফেসবুকে প্রচার করেন, তাহলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করলে ওই প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।