ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটে ব্যালট বক্স নেওয়ার সময় হামলার চেষ্টা, পুলিশের গুলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
সিলেটে ব্যালট বক্স নেওয়ার সময় হামলার চেষ্টা, পুলিশের গুলি

সিলেট: জেলার বালাগঞ্জ উপজেলার একটি কেন্দ্রে ফলাফল ঘোষণা করতে বিলম্ব হওয়ায় নির্বাচনী কর্মকর্তা ও পুলিশের ওপর হামলার চেষ্টা করা হয়েছে। এ সময় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের থামাতে পুলিশ গুলি চালিয়েছে।

বুধবার (২৯ মে) সন্ধ্যায় উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের মাকশি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চার রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।

এ সময় পদদলিত হয়ে দুইজন আহত ও একজন স্প্লিন্টারবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব পৈলনপুর ইউনিয়নের মাকশি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল নিয়ে ফেরার পথে উভয়পক্ষ পুলিশ ও নির্বাচনী কর্মকর্তাদের ওপর হামলা চালায়। এ সময় আনারস প্রতীকে নির্বাচন করা বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া ও কাপ পিরিচ প্রতীকে নির্বাচন করা বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাকুর রহমান মফুরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে একজন সমর্থকের শরীরে গুলি লাগে। এছাড়া পদদলিত হয়ে আরও দুইজন আহত হন।

বালাগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমাপ্রসাদ চক্রবর্ত্তী বলেন, ব্যালট বাক্স আনার সময় প্রার্থীর সমর্থকরা পুলিশের ওপর হামলা চালানের চেষ্টা করেন। এ সময় পুলিশ চার রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।