ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ময়মনসিংহে নির্বাচনী প্রচারণায় ছুরিকাঘাতে যুবক খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুন ১, ২০২৪
ময়মনসিংহে নির্বাচনী প্রচারণায় ছুরিকাঘাতে যুবক খুন

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে উপজেলা পরিষদ নির্বাচনের লিফলেট বিতরণ নিয়ে দ্বন্দ্বে মুরাদ হাসান ভুঁইয়া (১৮) নামে এক  যুবক খুন হয়েছেন।

শুক্রবার (৩১) রাত সাড়ে ৮টার দিকে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের নতুন বাজার চণ্ডিপাশা স্কুলের পাশে এই ঘটনা ঘটনা ঘটে।

মুরাদ হাসান ভুঁইয়া পৌর শহরের কাকচর এলাকার তোফাজ্জল হোসেন ভুঁইয়ার ছেলে। তিনি এবার এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।  

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, রাত সাড়ে ৯টার দিকে মুরাদ হাসান ভুঁইয়াকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সোহেল ভুঁইয়া জানান, মুরাদ তার সঙ্গে আরও কয়েকজনকে নিয়ে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ভুঁইয়ার পোস্টার ও লিফলেট বিতরণ করতে পৌর শহরের নতুন বাজার এলাকায় যান। এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানের সমর্থক সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম সালামসহ তার সঙ্গে থাকা লোকজন লিফলেট বিতরণে বাধা দেয়। এনিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে মুরাদ হাসান ভুঁইয়ার বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে তারা। এতে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মুরাদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখান নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ বিষয়ে জানতে সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম সালামের নম্বরে একাধিকবার ফোন করলেও সেটি বন্ধ দেখায়।

এমদাদুল হক ভুঁইয়া বলেন, আমার লোকজন নির্বাচনী প্রচারে বের হয়ে লিফলেট বিতরণ ও পোস্টার লাগাচ্ছিলেন। এসময় দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক শফিকুল ইসলাম সালাম তাদের বাধা দেন। একপর্যায়ে মুরাদের বুকে ছুরিকাঘাত করলে তার মৃত্যু হয়।

আমিনুল ইসলাম শাহান বলেন, আমি নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কে খুন হয়েছে বা কারা খুন করেছে আমার জানা নেই।  

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. মজিদ বলেন, এখন কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় কারা জড়িত তা জানতে তদন্ত চলছে।  

গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া বলেন, নির্বাচনী সহিংসতায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে কিনা? তা জানতে তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

উল্লেখ্য, আগামী ৫ জুন নান্দাইল উপজেলা পরিষদের ভোটগ্রহণ। এতে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, জুন ১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।