ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন, দুঃখ প্রকাশ প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুন ২, ২০২৪
আচরণবিধি লঙ্ঘন, দুঃখ প্রকাশ প্রতিমন্ত্রীর

ঢাকা: রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় তিন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। অন্যদিকে আচরণবিধি লঙ্ঘন হওয়ায় কমিশনের কাছে দুঃখ প্রকাশ করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

রোববার (০২ জুন) প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট তিন প্রার্থীর শুনানি করে নির্বাচন কমিশন।

প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ছিল সম্প্রতি পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসীকে প্রকাশ্যে ভোট দেওয়ার জন্য ভোটারদের আহ্বান জানিয়েছিলেন।

এজন্য চারজনের শুনানি করে ওই তিন প্রার্থীর প্রার্থিতা বাতিলের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

শুনানিতে উপস্থিত হয়ে প্রতিমন্ত্রী কমিশনের কাছে দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি বলেন, প্রতিমন্ত্রীর বিপক্ষে একটি শোকজ নোটিশ ছিল। প্রতিমন্ত্রী বলেছেন, কোনো কারণে যদি আমার জানার বাইরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়ে থাকে, তার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ০২, ২০২৪
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।