ঢাকা, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১, ১৩ জুলাই ২০২৪, ০৬ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪২.৫৯ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ১১, ২০২৪
পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪২.৫৯ শতাংশ

ঢাকা: সদ্য সমাপ্ত পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪২ দশমিক ৫৯ শতাংশ।

মঙ্গলবার (১১ জুন) মাঠের তথ্য একীভূত করে এমন তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এই ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৯ জুন।

সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, পঞ্চম ধাপে ১৯ উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। এতে মোট ভোটার ছিল ৩০ লাখ ৪৬ হাজার ৯৪ জন। এদের মধ্যে ভোট দিয়েছেন ১২ লাখ ৯৭ হাজার ৪৪১ জন৷ অর্থাৎ ভোট পড়েছে ৪২ দশমিক ৫৯ শতাংশ।

তিনি জানান, সবচেয়ে বেশি ভোট পড়েছে বরগুনা জেলার বামনা উপজেলায় ৫৯ দশমিক শূন্য এক শতাংশ। আর সবচেয়ে কম ভোট পড়েছে বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলায় ২৬ দশমিক শূন্য এক শতাংশ।

গত ৮ মে থেকে পাঁচ ধাপে দেশের উপজেলাগুলোয় ভোটগ্রহণ করে ইসি, যা শেষ হয় ৯ জুন। এতে দেশের ৪৯৫টি উপজেলার মধ্যে পাঁচ ধাপে ৪৬৯টিতে নির্বাচন সম্পন্ন হয়ে। অবশিষ্ট উপজেলাগুলো আইনি জটিলতা ও মেয়াদপূর্তি না হওয়ায় পরবর্তীতে নির্বাচন হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপে অনুষ্ঠিত ১৩৯টি উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ দশমিক ১ শতাংশ। ২১ মে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট পড়েছে ৩৭ দশমিক ৫৭ শতাংশ। তৃতীয় ধাপে ২৯ মে ৮৭টি উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ দশমিক ২৪ শতাংশ।

চতুর্থ ধাপে গত ৫ জুন অনুষ্ঠিত ৬০টি উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৪ দশমিক ৭৭ শতাংশ। সব মিলিয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়ার হার দাঁড়িয়েছে ৩৬ দশমিক ৪৫ শতাংশ।

কোন উপজেলায় কে কত ভোটে জয়ী, ভোটের হার দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন ১১, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।