ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

২ পৌর ভোট: ডাকঘর খোলা রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
২ পৌর ভোট: ডাকঘর খোলা রাখার নির্দেশ

ঢাকা: নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন এবং বরিশালের গৌরনদী পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচন উপলক্ষে ভোটের হিসাব বিবরণী পাঠানোর সুবিধার্থে ডাকঘর খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে নির্দেশনাটি ডাক অধিদপ্তরের মহাপরিচালককে পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৬ জুন অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন এবং বরিশাল জেলার গৌরনদী পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচনে নিয়োজিত প্রিসাইডিং অফিসারগণ ভোটগণনার বিবরণীর একটি কপি ডাকযোগে সরাসরি নির্বাচন কমিশনে পাঠাবেন।

ভোটগণনার বিবরণী যথাযথভাবে নির্বাচন কমিশনে পৌঁছানোর জন্য প্রিসাইডিং অফিসার অগ্রিম ডাকমাশুল পরিশোধ না করে নিকটবর্তী যেকোনো ডাকঘর থেকে বিমাকৃত ডাকযোগে অথবা প্রাপ্তিস্বীকার রেজিস্টার্ড ডাকযোগে পাঠাবেন।

প্রিসাইডিং অফিসার সংশ্লিষ্ট পোস্ট অফিস থেকে অবশ্যই প্রাপ্তি স্বীকার করবেন। এমনকি ভোটগ্রহণের পরের দিনও উল্লিখিত খামে প্রাপ্ত ভোটগণনার বিবরণী একই পদ্ধতিতে নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানোর ব্যবস্থা করতে হবে।

ডাকমাশুল বাবদ প্রাপ্য বিল প্রাপ্তির পর নির্বাচন কমিশন সচিবালয়ের নির্ধারিত খাত থেকে ডাক বিভাগকে পরিশোধ করা হবে।

এই অবস্থায় প্রিসাইডিং অফিসাররা যাতে অগ্রিম ডাক মাশুল পরিশোধ না করে নিকটবর্তী যেকোনো ডাকঘর থেকে ভোটগণনার বিবরণী বিমাকৃত ডাকযোগে অথবা প্রাপ্তি স্বীকার রেজিস্টার্ড ডাকযোগে সরাসরি নির্বাচন কমিশনে পাঠাতে পারেন, সেই লক্ষ্যে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসে অর্থাৎ বুধবার (২৬ জুন) বিকেল ৫টা থেকে প্রয়োজনে সারা রাত ও পরের দিন সকাল পর্যন্ত সংশ্লিষ্ট ডাকঘরগুলো খোলা রেখে ডাকযোগে পাঠানো ফলাফল বিবরণী জরুরিভিত্তিতে নির্বাচন কমিশনে প্রেরণের নিশ্চয়তা বিধানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।