ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

গৌরনদীতে আলাউদ্দিনের জয়, হারলেন আ. লীগ সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
গৌরনদীতে আলাউদ্দিনের জয়, হারলেন আ. লীগ সভাপতি বিপুল ভোটে বিজয়ী মেয়র প্রার্থী মো. আলাউদ্দিন ভুইয়া

বরিশাল: বরিশালের গৌরনদী পৌরসভা উপ-নির্বাচনে নারিকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী মো. আলাউদ্দিন ভুইয়া বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী তিনি পেয়েছেন ১০ হাজার ৫৪৪ ভোট, আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোবাইল ফোন প্রতীকের এইচ.এম. জয়নাল আবেদীন পেয়েছেন ৪ হাজার ৭৮৬ ভোট,  যা বিজয়ী প্রার্থীর প্রাপ্ত ভোটের অর্ধেকের থেকেও প্রায় ৫ শত ভোট কম।

এছাড়া অপর দুই মেয়র প্রার্থীর মধ্যে চামচ প্রতীকের সিকদার সফিকুর রহমান রেজাউল পেয়েছেন ৪৬৬ ভোট এবং জগ প্রতীকের মো. মফিচুর রহমান রিপন পেয়েছেন ২২৪ ভোট।

বুধবার (২৬ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. সাইদুর রহমান জানান, পৌরসভার ১৪ টি কেন্দ্রে মোট ভোটার ছিল ৩৭ হাজার ২৪৩, আর মোট ভোট পড়েছে ১৬ হাজার ২০ টি। যা শতকরা হিসেবে ৪৩ শতাংশের একটু বেশি।

আলোচিত এ নির্বাচনে ভোটগ্রহণ শুরুর আগ থেকেই নানা উৎকন্ঠা ছিল। তবে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন  হয়েছে বলে জানিয়েছেন ভোটগ্রহণ কর্মকর্তারা।

আর প্রার্থীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে বরিশালের গৌরনদীর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং ও দুইজন সহকারী প্রিসাইডিং অফিসার আটক করার ঘটনা এবং গোপন কক্ষে গিয়ে ইভিএম মেশিনে ভোটারের আঙ্গুলে চাপ দেওয়ার ঘটনায় টরকি বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্রে পুলিং অফিসার বিআরডিসি মাঠ সংগঠক আব্দুল হালিমকে প্রত্যাহার ও জরিমানা করার বিষয়টি আলোড়ন সৃষ্টি করেছে নির্বাচনের মাঠে।

হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় গৌরনদী পৌরসভার মেয়র পদটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এদিকে  উপজেলা নির্বাচনে পরাজিত হয়ে হারিছুর রহমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোবাইল ফোন প্রতীকের এইচ.এম. জয়নাল আবেদীনকে সমর্থন দেন। আর বুধবারের ভোটের ফলাফলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারিছুর রহমানের সমর্থনকারীও হেরে যান।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।