ঢাকা, বুধবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

গণসংহতির নিবন্ধনে আপত্তি থাকলে জানানোর আহ্বান ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
গণসংহতির নিবন্ধনে আপত্তি থাকলে জানানোর আহ্বান ইসির

ঢাকা: জোনায়েদ সাকির নেতৃত্বাধীন রাজনৈতিক দল গণসংহতি আন্দোলনের নিবন্ধনের বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে তা জানানোর জন্য আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইসি সচিবের কাছে আপত্তি জানাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সংস্থাটির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হকের গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।

এতে বলা হয়েছে, “রাজনৈতিক দল নিবন্ধন বিধিমালা, ২০০৮ এর বিধি ৭(২) এর অধীন বিজ্ঞপ্তি এতদদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাইতেছে যে, ‘গণসংহতি আন্দোলন’কে, ঠিকানা: ৩০৬-৩০৭ রোজ ভিউ প্লাজা, ১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, হাতিরপুল, ঢাকা ১২০৫, The Representation of the People Order, 1972 (PO No. 155 of 1972 ) এর Chapter VIA এর আওতায় রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের জন্য দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল নির্বাচন কমিশনের নিকট একটি দরখাস্ত পেশ করিয়াছেন। উহাদের প্রার্থিত প্রতীক ‘মাথাল’। ”

এতে আরও বলা হয়, এই রাজনৈতিক দলের নিবন্ধনের বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে প্রয়োজনীয় দলিলাদিসহ এর কারণ উল্লেখ করে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে লিখিতভাবে জানাতে অনুরোধ করা হলো।

বর্তমানে ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলের সংখ্যা ৪৭টি। ইসির নিবন্ধন ছাড়া কোনো দল নিজের প্রতীকে নির্বাচনে অংশ নিতে পারে না।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।