ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রংপুরে নির্বাচন পরবর্তী সংঘর্ষে আহত ১৫, আটক ৮

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
রংপুরে নির্বাচন পরবর্তী সংঘর্ষে আহত ১৫, আটক ৮

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর ফলাফলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) নগরীর হারাগাছ সড়কের সিগারেট কোম্পানি এলাকার এ ঘটনায় প্রায় ১৫ জন আহত হয়েছেন।  

এ ঘটনায় ৮ জনকে আটকের কথা জানান রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সিটির ৮ নম্বর ওয়ার্ডের সিগারেট কোম্পানি এলাকায় ভোট গণনা শেষে ভোটকেন্দ্র থেকে ঘুড়ি প্রতীকে মঞ্জুম কুটিয়ালীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়। পরে মধ্য রাতে প্রতিদ্বন্দ্বী মানিক মিয়াকে এক ভোটে জয়ী বলে ঘোষণা করার অভিযোগে রাতেই ঐ এলাকায় বিক্ষোভ করেন পরাজিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা।

শুক্রবার (২২ ডিসেম্বর) আবারও পরাজিত ঘুড়ি প্রতীকে কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা বিক্ষোভ মিছিল করলে পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ লাঠিচার্জ ও টিয়াশেল নিক্ষেপ করে। সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় প্রায় ১৫ জন আহত হয়।
এ বিষয়ে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া বাংলানিউজকে বলেন, তারা রাস্তায় ঝামেলা করছিল। সাধারণ মানুষের চলাচলে বাধা দিচ্ছিলো। তাই আটজনকে আমরা থানায় নিয়ে এসেছি।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa