ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচনের পর ইসি’র দায়িত্ব বেড়ে গেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
রসিক নির্বাচনের পর ইসি’র দায়িত্ব বেড়ে গেছে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ

জামালপুর: নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন অবাধ ও সুষ্ঠু পরিবেশে সমাপ্ত হওয়ার পর নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব বেড়ে গেছে।

রোববার (২৪ ডিসেম্বর) জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জামালপুর জেলা প্রশাসক আহমদ কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় তিনি বলেন, বর্তমান সরকার প্রতিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে।

নির্বাচন কমিশনও নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধপরিকর। এ নির্বাচন কমিশনের অধিনে আগামী সব নির্বাচন নিরপেক্ষ হবে।

তিনি আরো বলেন, বকশীগঞ্জ পৌরসভাসহ অনুষ্ঠেয় কোনো নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের অবহেলা বা অনিয়ম সহ্য করা হবে না। আগের যে কোন নির্বাচন কমিশনের চেয়ে বর্তমান নির্বাচন কমিশন কঠোর ও সক্রিয়। এ কারণে আমরা দ্রুত সময়ের মধ্যেই জনগণের মধ্যে আস্থা ফেরাতে সক্ষম হয়েছি।  

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন সম্পর্কে সচিব বলেন, রংপুরের মতো এ নির্বাচনও হবে নিরপেক্ষ ও অবাধ। জনগণের পছন্দের প্রার্থীরাই নির্বাচিত হবেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন, ৩৫ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ এর অধিনায়ক হায়াতুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল আলমের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় প্রার্থীরা আগামী নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেন।  

প্রসঙ্গত, আগামী ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa