ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিগন্যাল পেয়েই গণসংযোগ করছি, বাংলানিউজকে আতিকুল

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সিগন্যাল পেয়েই গণসংযোগ করছি, বাংলানিউজকে আতিকুল আতিকুল ইসলাম/ফাইল ফটো

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে দলের শীর্ষ পর্যায় থেকে ‘সবুজ সংকেত’ পাওয়ার কথা জানিয়েছেন শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম। 

এরই মধ্যে গণসংযোগে নেমেছেন বলেও বাংলানিউজকে জানান তিনি।

নৌকা প্রতীকে নির্বাচন করতে আওয়ামী লীগের উচ্চপর্যায় থেকে সিগন্যাল পাওয়ার কথা বাংলানিউজকে নিশ্চিত করে পোশাকশিল্প প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক এই সভাপতি বলেন, হাই কমান্ড থেকে সিগন্যাল পেয়েই গণসংযোগ শুরু করেছি।

আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণার অপেক্ষায় রয়েছেন বলেও জানান তিনি।

গত শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে ঢাকা সিটি করপোরেশনের মেয়র নির্বাচন নিয়ে আলোচনা হয়।

আতিকুল ইসলাম বলেন, গতকাল (রোববার) থেকে গণসংযোগ শুরু করেছি। ইতোমধ্যে ঢাকা উত্তরের ৮ জন সংসদ সদস্যের মধ্যে চারজনের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। বাকি সংসদ সদস্যসহ কমিশনার ও আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবো।

আনিসুল হকের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার ওপর গুরুত্ব দেওয়ার পাশাপাশি ঢাকা উত্তর সিটি করপোরেশনকে সুন্দর, আধুনিক বাসযোগ্য নগরী গড়তে কাজ করবেন বলে জানান তিনি।

আতিকুল ইসলাম ২০১৩-১৪ মেয়াদে বিজিএমইএর সভাপতি ছিলেন। বর্তমানে তিনি পোশাকখাতের শ্রম পরিস্থিতি ও পণ্যের মান উন্নয়নে গঠিত ‘সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রিজ’র সভাপতি।

আতিকুল ইসলামের ভাই সাবেক প্রধান বিচারপতি মো. তাফাজ্জাল ইসলাম, আরেক ভাই বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাবেক প্রধান মইনুল ইসলাম।

গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হক মারা যাওয়ায় উত্তর সিটি করপোরেশনের নগর পিতার পদটি শূন্য হয়। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে এ পদে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

বিজিএমইএর আরেক সাবেক সভাপতি এ কে আজাদ, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ব্যবসায়ী আবদুস সালাম মুর্শেদীর নামও ঢাকা উত্তরের মেয়র প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছে।

এছাড়া রাজনৈতিক নেতাদের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি এ কে এম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান ও ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল ও অভিনেত্রী সারাহ বেগম কবরীর নাম শোনা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭/আপডেট: ২০৪২ ঘণ্টা
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa