ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

মঙ্গলবার গাইবান্ধা, বাহ্মণবাড়িয়ায় উপ-নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
মঙ্গলবার গাইবান্ধা, বাহ্মণবাড়িয়ায় উপ-নির্বাচন

ঢাকা: জাতীয় সংসদের ২৯ গাইবান্ধা-১ ও ২৪৩ ব্রাহ্মণবাড়ীয়া-১ শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার (১৩ মার্চ)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন ভোটগ্রহণ উপলক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচন এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।

গাইবান্ধার উপ-নির্বাচন এলাকার প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে ৮ জন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মোবাইল টিমে ৩০১জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৬০ জন পুলিশ, মোবাইল টিমে ১৫০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০জন এপিবিএন নিয়োজিত থাকবেন। প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১৫২৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ১৭২ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০ জন ব্যাটালিয়ান আনসার এবং ০৮ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১৮টি মোবাইল টিম মোতায়েন থাকবে।

বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, গণফ্রন্ট ও ন্যাশনাল পিপলস পার্টির ৪ জন প্রতিদ্বন্দ্বি এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৩৮ হাজার ৫৫৬ জন ও মোট ভোটকেন্দ্র ১০৯টি।

এদিকে, ব্রাহ্মণবাড়ীয়া-১ নির্বাচনে প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে ৮ জন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

মোবাইল টিমে ২৭৩ জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৩০জন পুলিশ, স্ট্রাইকিং ফোর্সে ১০০জন এপিবিএন, প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১০৩৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ৪০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১০ জন ব্যাটালিয়ান আনসার এবং ০৭ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ২৬টি মোবাইল টিম মোতায়েন থাকবে।

এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলাম ঐক্যজোটের ০৩ জন প্রতিদ্বন্দ্বি এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১৪ হাজার ৯ জন ও মোট ভোটকেন্দ্র ৭৪টি।

গাইবান্ধা-১ নির্বাচনী আসনে জি.এম সাহতাব উদ্দিন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রংপুর এবং ব্রাহ্মণবাড়ীয়া-১ নির্বাচনী আসনে জনাব মো. শাহেদুন্নবী চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কুমিল্লা রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
ইইউডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa