ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

রাজশাহীসহ ৫ সিটির নির্বাচন জুলাইয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
রাজশাহীসহ ৫ সিটির নির্বাচন জুলাইয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি) কে এম নূরুল হুদা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি) কে এম নূরুল হুদা জানিয়েছেন, মেয়াদ পূর্ণ হতে যাওয়া রাজশাহীসহ দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচন আগামী জুলাইয়ে অনুষ্ঠিত হবে।

রাজশাহীর পবা উপজেলার দামকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার (১৫ মার্চ) ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম কার্যক্রম উদ্বোধনকালে সিইসি এ কথা জানান।

বেলা ১১টার দিকে তিনি দামকুড়ায় এই কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর তিনি স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।

পরিদর্শন শেষে নূরুল হুদা সাংবাদিকদের জানান, রমজান মাসের পর জুলাইয়ের দিকে রাজশাহীসহ দেশের পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ডিসেম্বরের শেষ সপ্তাহ বা জানুয়ারির প্রথমে জাতীয় নির্বাচন হবে।  

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, এবার সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। তবে সেটা কী পরিমাণে ব্যবহার করা হবে তা নির্ভর করবে ইভিএম মেশিন সম্পর্কে প্রশিক্ষণের ওপর। এ সময় বিএনপিসহ সব দল জাতীয় নির্বাচনে অংশ নেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।    

এদিকে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় রাজশাহী জেলা নির্বাচন কার্যালয়েও বৈঠক রয়েছে সিইসির। সেখানে তিনি এই বিভাগের সব নির্বাচন কর্মকতাদের সঙ্গে নির্বাচন নিয়ে কথা বলবেন।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এসএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa