ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: আরিফের চেয়ে স্ত্রী-মেয়ের আয় বেশি

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
সিসিক নির্বাচন: আরিফের চেয়ে স্ত্রী-মেয়ের আয় বেশি আরিফুল হক চৌধুরী

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে সম্পদের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন সদ্য পদত্যাগকারী মেয়র আরিফুল হক চৌধুরী।

বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরীর চেয়ে তার পরিবারের সদস্যদের বার্ষিক আয় বেশি। নিজের স্বাক্ষর করা হলফনামায় আরিফ তার বার্ষিক আয় দেখিয়েছেন ৭ লাখ, ৫৭ হাজার ৭শ’২০ টাকা।

আর নির্ভরশীলদের বার্ষিক আয় ৮ লাখ, ৬ হাজার ৩শ’ টাকা।
 
নিজে কৃষিখাতে ৭৬ হাজার ৭শ’২০ টাকা, ভাড়া বাবদ ৩ লাখ ১১ হাজার ৪শ’, ব্যবসায় ৫০ হাজার ও শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত বাবদ ৩ লাখ ২০ হাজার টাকা বার্ষিক আয় করেন।
 
তার স্ত্রী ও মেয়ের বার্ষিক আয় ৮ লাখ, ৬ হাজার ৩শ’ টাকা। এরমধ্যে কৃষিখাতে আয় ৩০ হাজার টাকা, বাড়ি-অ্যাপার্টমেন্ট-দোকান ভাড়া ১ লাখ ২৬ হাজার, ব্যবসা থেকে ৫ লাখ ৩৮ হাজার ১শ’৬২ টাকা ও শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাংক আমানত থেকে ৪ হাজার ১শ’৩৮ টাকা স্ত্রীর আয় এবং মেয়ের মালিকানাধীন ফ্ল্যাটের ভাড়া বাবদ আয় ১ লাখ ৮ হাজার টাকা।
 
পেশায় ‘স্বশিক্ষিত’ বিএনপির কেন্দ্রীয় নেতা ও সদ্য সাবেক মেয়রের অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নিজ নামে নগদ ১৯ লাখ ১৮ হাজার ৯শ’৬৭ টাকা।
 
স্ত্রীর নামে নগদ টাকা না থাকলেও নির্ভরশীলদের নামে আছে ৫০ হাজার টাকা। নিজ নামে ৬ হাজার ৯৬ পাউন্ড, ৫ হাজার ৩শ’ ৬ ইউএস ডলার।
 
ব্যাংকে নিজ নামে রয়েছে ৭৯ লাখ ৩৬ হাজার ৯শ’ ১৩ টাকা এবং স্ত্রীর নামে ১৩ লাখ ১৫ হাজার ২শ’২২ টাকা।
 
নিজের নামে শেয়ার ৬৫ লাখ ৩৬ হাজার ৬০শ’ ও ১৩ লাখ ১৫ হাজার ২শ’৭৫ টাকার প্রাইজবণ্ড। আর স্ত্রীর নামে রয়েছে ২ লাখ টাকার সঞ্চয়পত্র।  
 
নিজ নামে ৩ লাখ ৮৬ হাজার টাকার কার, স্ত্রীর নামে ১১ লাখ ৩০ হাজার টাকার পিকআপ রয়েছে।
 
নিজ নামে ৩০ হাজার টাকা, স্ত্রীর নামে ১ লাখ ১২ হাজার টাকা ও মা-সন্তানের নামে ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কার রয়েছে।
 
নিজ নামে দেড় লাখ এবং স্ত্রীর নামে ৪৫ হাজার ও মা-সন্তানের নামে ৫ লাখ টাকার রয়েছে ইলেকট্রনিকস সামগ্রী। নিজ নামে ১ লাখ টাকার, স্ত্রীর নামে ১ লাখ ৫৩ হাজার ৪শ’ ৫০ টাকা ও মা-সন্তানের নামে ৩ লাখ টাকার আসবাবপত্র রয়েছে।
 
স্থাবর সম্পদের মধ্যে আরিফুল হকের নিজ নামে ৮ দশমিক ৫৩ একর কৃষি ও ৫ দশমিক ৫৯ একর অকৃষি জমি, স্ত্রীর নামে শূন্য দশমিক ৮ একর জমি, মায়ের নামে শূন্য দশমিক ৩ শতক জমি রয়েছে।
 
নিজ নামে দু’টি দালান ও সেমিপাকা দালান তিনটি, স্ত্রীর নামে সেমিপাকা দালান একটি ও নির্ভরশীলদের নামে একটি ফ্ল্যাট, নিজ নামে ডেইরি ফার্ম রয়েছে।
 
এছাড়া পূবালী ব্যাংক লিমিটেড স্টেডিয়াম মার্কেট শাখায় ১ কোটি ৭৭ লাখ ৮২ হাজার ২শ’ ৫০ টাকা ও সিটি ব্যাংক লিমিটেডে ১৫ লাখ ৯৮ হাজার ৫৩ টাকা ঋণ রয়েছে।
 
ব্যবসা হিসেবে মেসার্স সুরমা সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন ও আফছা হক চৌধুরী ডেইরি ফার্ম উল্লেখ করা হয়েছে।
 
মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। এরমধ্যে চারটিতে তিনি জামিনে আছেন। আর উচ্চ আদালতের নির্দেশে স্থগিত আছে তিনটি মামলা। আরও দু’টি মামলায় খালাস ও অব্যাহতি পেয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।