ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নানিয়ারচর চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২৫ জুলাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
নানিয়ারচর চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২৫ জুলাই

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস।

এরমধ্যে রিটানিং ও সহকারী রিটানিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পোলিং অফিসার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে।

শনিবার (৭ জুলাই) নানিয়ারচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জান যায়।

এদিকে চেয়ারম্যান পদে চারজন নির্বাচন করার কথা থাকলেও রূপম দেওয়ান নামে একজন তার প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে ওই পদে তিনজন নির্বাচন করছেন। চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীরা হলেন- প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রণতি চাকমা।

স্থানীয় সূত্রে জানা যায়, জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কার এমএন লারমা গ্রুপ সমর্থিত প্রার্থী হচ্ছেন প্রগতি চাকমা এবং কল্পনা চাকমা। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রসীত গ্রুপ সমর্থিত প্রার্থী প্রণতি চাকমা।

এ বিষয়ে রাঙামাটি সদর উপজেলা ও নানিয়ারচর উপজেলা নির্বাচন অফিসের অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তা মো. সাইদুর রহমান বাংলানিউজকে জানান, আগামী ২৫ জুলাই (বুধবার) উপজেলার ১২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চারজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে রূপম দেওয়ান তার প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে তিনজন নির্বাচন করছেন বলেও জানান তিনি।

চলতি বছরের ৩ মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। তার মৃত্যুর পর পদটি শূন্য হয়ে যাওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বর্তমানে ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।