ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

ষড়যন্ত্র করে ধানের শীষের বিজয় ছিনিয়ে নেওয়া যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
ষড়যন্ত্র করে ধানের শীষের বিজয় ছিনিয়ে নেওয়া যাবে না গণসংযোগ করছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য প্রার্থী মিজানুর রহমান মিনু। ছবি: বাংলানিউজ

রাজশাহী: কোনো ষড়যন্ত্র করে ধানের শীষের বিজয় ছিনিয়ে নেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য প্রার্থী মিজানুর রহমান মিনু। 

রোববার (২৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত শহরের ৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিনু। এসময় ভোটারদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

মিনু বলেন, রাজশাহী ধানের শীষের জোয়ারে ভাসছে। কোনোভাবেই ধানের শীষের বিজয় রোধ করা যাবে না। যতোই বাধা আসুক, ভোটারদের ভোটকেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।  

তিনি বলেন, দেশব্যাপী সরকারদলীয় প্রার্থীদের নির্দেশে এবং প্রার্থীরা নিজে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। তারা ধানের শীষের প্রচার-প্রচারণায় বাধা দেওয়া, নির্বাচনী অফিস ভাঙচুর, অগ্নিসংযোগ, পোস্টার, ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলছেন। নেতাকর্মীদের মারধর এবং ভয়ভীতি দেখাচ্ছেন। রাজশাহীতেও একই রকম অবস্থা বিরাজ করছে। রাতের অন্ধকারে পুলিশ বিএনপিসহ ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মী ও ধানের শীষের সমর্থকদের বাড়িতে গিয়ে হামলা চালাচ্ছে এবং গ্রেফতার অব্যাহত রয়েছে। কিন্তু এগুলো করে লাভ হবে না।

মিনু বলেন, নিবার্চিত হলে তিনি রাজশাহীতে মাদক ও সন্ত্রাস দমনে জিরো টলারেন্স এবং বেকার সমস্যা দূরীকরণে কারিগরি শিক্ষার ব্যবস্থা, শিল্প কারখানা স্থাপন, ছোট শিল্প কারখানা স্থাপনে সহজ শর্তে ঋণের ব্যবস্থা, নারী উদ্যেক্তা তৈরি করবেন। নারীদের স্বাবলম্বী করার জন্য রাজশাহীতে গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠা করা হবে।  

এছাড়াও রাজশাহী সিটিকে পুনরায় শান্তির শহর হিসেবে গড়ে তোলার জন্য ব্যাপক পরিমাণে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেসঙ্গে রাজশাহীতে আইনের শাসন ব্যবস্থার উন্নয়ন, ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়ন এবং সবার স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। পথ শিশুদের জন্য শিক্ষা চিকিৎসা সেবা দান, দরিদ্র ও বস্তিবাসীদের আবাসনের ব্যবস্থা করা হবে।

মিনু হজরত শাহ মখদুম রূপোস (রহ.) এর মাজার জিয়ারত করে এ ওয়ার্ডে গণসংযোগ শুরু করেন। এসময় উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর যুবদলের সাবেক সবাপতি ও ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট ওয়ালিউল হক রানা, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।