ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিসিদের হত্যার হুমকি, বিচলিত না হওয়ার অনুরোধ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ডিসিদের হত্যার হুমকি, বিচলিত না হওয়ার অনুরোধ ইসির নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সঙ্গে জড়িত দেশের বিভিন্ন জেলার জেলা প্রশাসক (ডিসি) তথা রিটার্নিং কর্মকর্তা এবং তাদের পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। তবে নির্বাচন কমিশন তাদের তাদের বিচলিত না হয়ে তা ও নিরাপত্তার সঙ্গে সবাইকে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২৩ ডিসেম্বর) সংশ্লিষ্ট ডিসিদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন। এর আগে ১৯ ডিসেম্বর তাদেরকে হত্যার কথা জানিয়ে ইসিতে চিঠি দেন জেলা প্রশাসকরা।

ফরিদপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার জানিয়েছেন, তাকে হুমকি দিয়ে ডাক মারফত স্বাক্ষরবিহীন একটি চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে নির্বাচনের দায়িত্ব পালনকারী কর্মকর্তাসহ তাদের পরিবার-পরিজনের ওপর হামলা করা হবে। এছাড়া মাদারীপুর, সিরাজগঞ্জ, বরগুনা ও বাগেরহাটের জেলা প্রশাসকরাও হত্যার হুমকি পেয়েছেন বলে ইসিকে জানিয়েছেন।

এর জবাবে ইসি সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত চিঠিতে সংশ্লিষ্টদের বিচলিত না হয়ে সতর্কতা ও নিরাপত্তার সঙ্গে সবাইকে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হয়েছে।  

ডিসিরা ইসিকে জানিয়েছেন, গত মঙ্গলবার থেকে বিভিন্ন সময়ে তারা চিঠিগুলো পেয়েছেন। নাম ঠিকানাবিহীন চিঠিতে নির্বাচন সুষ্ঠু না হলে জেলা প্রশাসকসহ তাদের পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে চিঠিতে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।