ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জামায়াত-শিবির নামে হাতপাখার কর্মীদের গ্রেফতারের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
জামায়াত-শিবির নামে হাতপাখার কর্মীদের গ্রেফতারের অভিযোগ

ঢাকা: দলীয় নেতা-কর্মীদের জামায়াত-শিবির আখ্যায়িত করে তাদের নামে মামলা দায়ের ও গ্রেফতার করা হচ্ছে বলে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

নির্বাচন ভবনে সোমবার (২৪ ডিসেম্বর) দলটির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে এ অভিযোগ করেন।

দলটির পক্ষে থেকে সিইসির কাছে ১২টি নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের ওপর হামলা, দলীয় কার্যালয় ভাঙচুর, মিছিলে হামলা ও প্রচারে বাধাসহ নানা অভিযোগ করা হয়।

পরে দলের কেন্দ্রীয় নেতা মাওলানা ইমতিয়াজ আলম বেশ কয়েকটি স্থানে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত নেতাকর্মীদের গ্রেফতারের অভিযোগ তুলে সাংবাদিকদের বলেন, আমাদের নেতাকর্মীদের জামায়াত-শিবির আখ্যায়িত করে গ্রেফতার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ভাঙচুরের মামলা দেওয়া হচ্ছে।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েত উদ্দীন বলেন, নির্বাচনে আমরা লেভেল প্লেইং ফিল্ড প্রত্যাশা করেছিলাম। কিন্তু কোথাও লেভেল প্লেইং ফিল্ডের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে না। সরকারি দল ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নানা ধরনের ভয়ভীতি দেখানো হচ্ছে। প্রার্থীরাও আত্মগোপনে থাকতে বাধ্য হচ্ছেন। এই পরিস্থিতিতে নির্দিষ্ট পরিচয়ের মানুষ ছাড়া অন্যরা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।