ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

তিন আসনে আটকে গেলো বিএনপি প্রার্থীর নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
তিন আসনে আটকে গেলো বিএনপি প্রার্থীর নির্বাচন হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগপত্র গৃহীত হওয়ার আগে মনোনয়নপত্র দাখিল করায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম), গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ), নরসিংদী-৩ আসনের বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

ফলে তারা আর নির্বাচনে অংশ নিতে পারছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।
 
ওইসব আসনের আওয়ামী লীগ প্রার্থীদের করা রিটের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বুধবার (২৬ ডিসেম্বর) এ আদেশ দেন।


 
আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ ও শাহ মঞ্জুরুল হক। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
 
বিএনপির প্রার্থীরা হলেন  নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে উপজেলা চেয়ারম্যান ফারুক কবির আহমেদ ও নরসিংদী-৩ আসনে সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান মনজুর এলাহী।
 
বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।