ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আমিই বৈধ প্রার্থী: ইকবাল হাসান মাহমুদ টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
আমিই বৈধ প্রার্থী: ইকবাল হাসান মাহমুদ টুকু সংবাদ সম্মেলন করেছেন ইকবাল হাসান মাহমুদ টুকু। ছবি-বাংলানিউজ

সিরাজগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনে আমিই ধানের শীষের বৈধ প্রার্থী। ইলেকশন কমিশন ষড়যন্ত্রমূলকভাবে আমার মনোনয়ন স্থগিত করেছিল। নির্বাচনের চারদিন আগে আমাকে চিঠি দিয়ে জানিয়েছে, আপনি নির্বাচন করতে পারবেন।

বুধবার (২৬ ডিসেম্বর) দুপুরে শহরের হোসেনপুর মহল্লায় নিজের বাসায় সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, বুধবার (২৫ ডিসেম্বর)বিকেল ৪টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে পাঠানো চিঠিতে আমার মনোনয়নপত্র গ্রহণ করে প্রতিক বরাদ্দের নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন অযোগ্য বলেই নির্বাচনের চারদিন আগে আমাকে চিঠি দিয়ে এ কথা জানিয়েছে। এখন নির্বাচনের আছে আর মাত্র তিনদিন। এ তিনদিনের মধ্যে ধানের শীষের প্রার্থী বদল করে কীভাবে নির্বাচন সম্ভব? এগুলো সরকার ও নির্বাচন কমিশনের নাটক।

সাবেক এ প্রতিমন্ত্রী অভিযোগ করে বলেন, বাংলাদেশে মানবাধিকার বলতে কিছু নেই। বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে তল্লাশি চলছে। পুলিশ ও আওয়ামী লীগের রাম-দা বাহিনী যৌথভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, ভাংচুর, মারপিট নির্যাতন চালাচ্ছে। পুলিশ নেতাকর্মীদের আটক করে পাঁচ/১০টি করে মামলা দিয়ে জেলে পাঠাচ্ছে। আমরা কতজনের সঙ্গে যুদ্ধ করবো, নির্বাচন কমিশন, পুলিশ
বাহিনী, প্রশাসন না কী আওয়ামী লীগের রাম-দা বাহিনীর সঙ্গে?

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক সাইফুল ইসলাম শিশির, কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নাজমুল হাসান, জেলা বিএনপির সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, নাজমুল ইসলাম তালুকদার রানা, যুগ্ম সম্পাদক হারুন-অর রশিদ খান হাসান, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।